ঢাকা || শুক্রবার , ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং || ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ || ৭ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

ইস্ট ওয়েস্টে লিগ্যাল রিসার্চ অ্যান্ড অ্যাডভোকেসি স্কিল বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির আইন বিভাগ এবং NILS – বাংলাদেশ –এর যৌথ উদ্যোগে “Legal Research and Advocacy Skill” বিষয়ক একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সরকারি-বেসরকারি মিলিয়ে মোট ২৫ টি বিশ্ববিদ্যালয়ের ১১৩ জন আইন শিক্ষার্থীর অংশগ্রহণে গত শুক্রবার (২৪ নভেম্বর) এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উদ্বোধনী বক্তৃতা প্রদান করে NILS – বাংলাদেশের সভাপতি নাসরিন সুলতানা। বক্তব্যে তিনি NILS – বাংলাদেশের সফলতা ও লক্ষ্যসমূহ তুলে ধরেন।

ছবি – বেস্ট পারফর্মার পুরষ্কার বিতরণ

তিনটি অধিবেশনে অনুষ্ঠিত কর্মশালায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের প্রভাষক মোঃ পিজুয়ার হোসেন “আইনী গবেষণা ও তারপদ্ধতি সমূহ (Introduction to Legal Research and Methodology)” সম্পর্কিত প্রথম অধিবেশনটি পরিচালনা করেন। পরবর্তীতে সাউথ ইস্ট ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের প্রভাষক তাহসিন খান “দ্য আর্ট অফ মুটিং এবং স্মারক লিখন” (Art of Mooting and Memorial Drafting) বিষয়ক অধিবেশন পরিচালনা করেন। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. তুরিন আফরোজ কর্মশালাটির ‘দি আর্ট অফ এডভোকেসী’ (The Art of Advocacy) বিষয়ক চূড়ান্ত অধিবেশন পরিচালনা করেন।

কর্মশালা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির Dean, Faculty of Liberal Arts and Social Science ড. ফউজিয়া মান্নান। তিনি তার বক্তব্যে ছাত্রছাত্রীদের আইন পেশার ক্ষেত্রে সৎ, দায়িত্বশীল ও প্রতিশ্রুতি বদ্ধ হওয়ার পরামর্শ দিয়েছেন।

কর্মশালার “বেস্ট পারফরমার” পুরস্কার যৌথভাবে জিতেছেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান সিদ্দিকী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আলী মশরাফ।

-সংবাদ বিজ্ঞপ্তি