ঢাকা || বৃহস্পতিবার , ১৮ই জানুয়ারি, ২০১৮ ইং || ৫ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ || ১লা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

আইআইইউসি আইন অনুষদের নতুন চেয়্যারম্যান অধ্যাপক আখতারুল

দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইসলামী ইউনিভার্সিটি চট্টগ্রাম (আইআইইউসি) আইন অনুষদের নতুন চেয়্যারম্যান পদে নিয়োগ পেয়েছেন সহকারী অধ্যাপক আখতারুল মোহাম্মদ আলম চৌধুরী।

আজ রোববার (৩ ডিসেম্বর) তিনি আনুষ্ঠানিকভাবে এই দায়িত্ব গ্রহণ করেন।

আইআইইউসি আইন অনুষদ

গত ২৫ নভেম্বর আইআইইউসি রেজিস্টার কর্নেল মোহাম্মদ কাসেম পিএসসি (অবসারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক আফিস আদেশে ১ ডিসেম্বর তারিখ থেকে দায়িত্ব গ্রহণের জন্য বলা হয়। আদেশ অনুযায়ী আগামী তিন বছরের জন্য তিনি এই দায়িত্ব পালন করবেন।

দায়িত্বগ্রহণের পর সহকারী অধ্যাপক আখতারুল মোহাম্মদ আলম চৌধুরী

দায়িত্ব গ্রহণের পর ল’ইয়ার্সক্লাব বাংলাদেশ ডট কমকে তিনি জানান, ‘বিশেষ করে ট্রাষ্টি বোর্ড, মান্যবর ভিসি, প্রো ভিসি এবং রেজিস্টার সর্বোপরি আইআইইউসির সম্মানিত কর্তৃপক্ষ আমাকে যে দায়িত্ব দিয়েছেন এ জন্য তাঁদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই। আইন অনুষদের চেয়্যারম্যান পদের যে সীমারেখা তা যথাযথভাবে পালন করে আমাদের বিশ্ববিদ্যালয়ের সর্বাঙ্গীণ কল্যাণের জন্য কাজ করতে চাই। এই দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য সবার সহযোগিতায় কামনা করছি।’

উল্লেখ্য তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি (অনার্স) ও এলএলএম (মাস্টার্স) ডিগ্রী সম্পন্ন করেন। পরবর্তীতে
যুক্তরাজ্যের ‘লিভারপুল জন মুরেস ইউনিভার্সিটি’ হতে ‘ ইন্টরন্যাশনাল বিজনেস এন্ড কমার্শিয়াল ল ‘ এবং ইতালির ‘ইউনিভার্সিটি অব টুরিন’ হতে ‘প্রপার্টি ল’ এর উপর এলএলএম ডিগ্রী অর্জন করেন।

২০০৮ সালে আইআইইউসিতে প্রভাষক পদে নিয়োগ পান। পরবর্তীতে ২০১৩ সালে তিনি সহকারী অধ্যাপক পদে উন্নীত হন। এছাড়াও তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একজন সদস্য।

রায়হান ওয়াজেদ চৌধুরী/চট্টগ্রাম প্রতিনিধি