ছবি - প্রতীকী

নারায়ণগঞ্জে আইনজীবী সমিতির সদস্যর ওপর হামলা, ৯ আসামি কারাগারে

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট এসএম গালিবের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার ৯ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার আসামিরা নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত আবেদন না মঞ্জুর করেন।

আসামিরা হলেন- কাইউম, শওকত আরা, জুম্মান, ইমতিয়াজ, ইমরান, ইশতিয়াক, রুবেল, দিলরুবা, কাওসার। তাদের সবার বাড়ি নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকায়।

আদালত সূত্রে জানা গেছে, চলতি বছরের ১২ জুলাই রাত ১২টার দিকে অ্যাডভোকেট এসএম গালিবের ওপর হামলা চালায় আসামিরা। ওই সময় গালিবের সঙ্গে থাকা সহকারী দিপুকেও মারধর করে আহত করা হয়। তাদের দুজনকে মেরে একটি গ্যারেজে আটকে রাখা হয়। পরে আহতদের গুরুতর আহতাবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়। ১৬ জুলাই আদালতপাড়ায় আইনজীবীরা আসামিদের গ্রেফতার দাবিতে মানববন্ধন সমাবেশ করে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল জানান, আসামিরা উচ্চ আদালত থেকে আট সপ্তাহের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে সোমবার নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন না মঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।