খালেদা জিয়া ও তার পরিবারের বিদেশে পাচার করা অর্থ-সম্পদ দেশে ফেরত আনার দাবিতে মানববন্ধন

অবিলম্বে খালেদা জিয়ার গ্রেপ্তার দাবি বিচারপতি মানিকের

সৌদি আরবে জিয়া পরিবারের এক হাজার ২০০ কোটি ডলার বিনিয়োগ আছে বলে অভিযোগ করেছেন সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। একইসঙ্গে খালেদা জিয়াকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান আপিল বিভাগের সাবেক এই বিচারপতি।

আজ বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। খালেদা জিয়া ও তার পরিবারের বিদেশে পাচার করা অর্থ-সম্পদ দেশে ফেরত আনার দাবিতে ওই মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের কেন্দ্রীয় কমিটি।

মানববন্ধনে শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, ‘তিন মাস পর পর সৌদি আরবের বিনিয়োগ থেকে মুনাফার টাকার লাভ পায় জিয়া পরিবার। এই দস্যুরাই দেশে নির্বাচনে অংশ নিয়ে ক্ষমতায় যেতে চায়। আমি অবিলম্বে খালেদা জিয়ার গ্রেফতার দাবি করছি।’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাসান মাহমুদ প্রমুখ।

সৌদি আরবে জিয়া পরিবারের বিনিয়োগ সম্পর্কে আলোচনা করতে গিয়ে ড. হাসান মাহমুদ বলেন, ‘সম্প্রতি সৌদি আরবে ১১ জন যুবরাজ দুর্নীতির দায়ে গ্রেফতার হয়েছেন। তাদের মধ্যে দুইজন জিয়া পরিবারের কাছে থেকে বিনিয়োগের টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন।’

নগর প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম