দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান (ফাইল ছবি)

গাইবান্ধায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে সমন জারি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন বক্তব্য দেওয়ায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে গাইবান্ধার আদালতে মামলা দায়ের হয়েছে।

আজ সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা আমলি আদালতে (সদর থানা) মামলাটি করেন গাইবান্ধা জেলা আওয়ামী যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন।

আমলি আদালতের বিচারক মইনুল হাসান ইউসুফ অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন। আগামী ৩০ জানুয়ারি আসামি মাহমুদুর রহমানকে আদালতের হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

মামলার অভিযোগের বিষয়ে বাদীর আইনজীবী নিরঞ্জন কুমার ঘোষ নিরু জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ মুজিবুর রহমানের নাতনি যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিকীকে নিয়ে জনসম্মুখে অবজ্ঞা ও আপত্তিকর কথা বলেছেন মাহমুদুর রহমান। তার এমন আপত্তিকর কথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন সংকটাপন্ন ও ঝুঁকিপূর্ণ হতে পারে এমন আশঙ্কা প্রকাশ করেছেন মামলার বাদী ও সাক্ষীরা। সেইসঙ্গে আওয়ামী লীগের সুনাম ও সম্মানহানি এবং রাষ্ট্র অস্থিতিশীল হয়েছে। তাই বাদী দণ্ডবিধির ৫০০/৫০১/৫০৬ (রর) ধারায় অভিযোগপত্র দাখিল করেন।

তিনি আরও জানান, আদালতের বিচারক অভিযোগ ও আইনজীবির বক্তব্য শোনার পর তা আমলে নিয়ে আসামি মাহামুদুর রহমানের বিরুদ্ধে সমন জারি করেন। আগামী ৩০ জানুয়ারি তাকে স্ব-শরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম