দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান (ফাইল ছবি)

মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ পিবিআই’কে তদন্তের নির্দেশ

বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের প্রতি অবজ্ঞাসূচক বক্তব্য দেওয়ায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে আদালতে ৫০০ কোটি টাকার মানহানির অভিযোগ দায়ের হয়েছে।

আজ সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে সিলেট চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে অভিযোগটি করেন মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার।

আদালত অভিযোগটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই’কে নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে তদন্ত প্রতিবেদন আগামী এক সপ্তাহের মধ্যে দাখিলের নির্দেশও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট মাহফুজুর রহমান।

রাহাত তরফদারের আইনজীবী অ্যাডভোকেট কিশোর কুমার কর জানান, স্বাধীনতাকে নিয়ে অবজ্ঞা করায় আদালতে ৫০০ কোটি টাকার মানহানির অভিযোগ দাখিল করেছেন রাহাত। আদালত তার অভিযোগটি তদন্তের জন্য পিবিআই’কে নির্দেশ দিয়েছেন।

সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার বলেন, ‘মাহমুদুর রহমান বাংলাদেশের স্বাধীনতাকে বিকৃতভাবে উপস্থাপন করেছেন। এমনকি মহান মুক্তিযুদ্ধের প্রতি চরম অবজ্ঞা করেছেন। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে নিজের দায়িত্ববোধ থেকে অভিযোগ দাখিল করেছি।’

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম