সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিজ্ঞপ্তি

জালিয়াতির দায়ে এক আইনজীবীর সদস্যপদ বাতিল করেছে সুপ্রিম কোর্ট বার

সার্টিফিকেট জালিয়াতির অভিযোগে মোঃ আবদুল হাই মণ্ডল নামের এক ব্যক্তির সুপ্রিম আইনজীবী সমিতির সদস্যপদ বাতিল করা হয়েছে। সুপ্রিম কোর্ট বার সম্পাদক এ. এম. মাহবুব উদ্দিন খোকন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের দৃষ্টি আকর্ষন করে বিজ্ঞপ্তিতে বলা হয়, মোঃ আবদুল হাই মণ্ডল জাল এল. এল. বি সার্টিফিকেট দাখিল করে সদস্যপদ গ্রহণ করায় এবং বিষয়টি সমিতির নজরে আসায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর সার্টিফিকেট যাচাই-বাছাই করে তথ্য প্রেরণের অনুরোধ করায় ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয় থেকে দাখিলকৃত সার্টিফিকেট সঠিক নয় বলে জানানো হয়। তৎপ্রেক্ষিতে সমিতির কার্য নির্বাহী কমিটির ০৭/০৪/২০১৬ তারিখে অনুষ্ঠিত সভায় উল্লেখিত ব্যক্তির সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হয় এবং চূড়ান্তভাবে সদস্যপদ বাতিল কেন করা হবে না তৎমর্মে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়। নোটিশের বিপরীতে আবদুল হাই মণ্ডলের জবাব ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তথ্য পরস্পরবিরোধী হওয়ায় সমিতির কার্য নির্বাহী কমিটির ২৬/১১/২০১৭ তারিখে অনুষ্ঠিত সভায় তাঁর সদস্যপদ চূড়ান্তভাবে বাতিল করা হয়েছে। সুপ্রিম কোর্টে মামলা পরিচালনা থেকে বিরত থাকার এবং কোর্ট অঙ্গনে অবস্থান না করার নির্দেশ প্রদান করা হয়েছে।

একইসঙ্গে মোঃ আবদুল হাই মণ্ডলের সাথে হাইকোর্টের আইনগত বিষয়সহ যে কোন লেনদেন থেকে বিরত থাকার জন্য সকলে অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

সুপ্রিমকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম