মুক্তিযুদ্ধের প্রশ্নে নিরপেক্ষতার সুযোগ নেই : তুরিন আফরোজ

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য আমাদের আজীবন লড়াই চলবে। যারা এই লড়াইয়ে বিরোধীতা করবে তাদের ঝেঁটিয়ে বাংলাদেশ থেকে বের করে দিতে হবে।

আজ মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবে পুরনো ভবনে ঢাকা জেলা আওয়ামীলীগ আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, মুক্তিযুদ্ধের প্রশ্নে নিরপেক্ষতার সুযোগ নেই। ২৬ মার্চ বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণার পরে আপনার অবস্থান হয় বাংলাদেশের পক্ষে না হয় পাকিস্থানের পক্ষে। এখানে সুশীল থাকার কোন সুযোগ নেই।

বিএনপির সাথে জামায়াতের আঁতাত ও মুক্তিযুদ্ধকালীন সময়ে জিয়া পরিবারের সাথে পাকিস্থানীদের ঘনিষ্ঠতার নানা ইঙ্গিত করে এর তীব্র নিন্দা ও ঘৃণা জানান তিনি।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরিন আফরোজ বলেন, মুক্তিযুদ্ধাদের আত্মত্যাগকে যদি সম্মান করতে হয় তাহলে আমাদের আজীবন লড়াই করতে হবে। প্রধানমন্ত্রীর লড়াইকে উদাহরণ হিসেবে তুলে ধরে তিনি বলেন, সত্য প্রতিষ্ঠার জন্য আজীবন লড়াই করা যায়। মাননীয় প্রধানমন্ত্রী সেটা প্রমাণ করেছেন।

জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদক হালিমা আক্তার লাবন্যর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডাঃ দীপু মনি।

নগর প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম