ঢাকা , ২৫শে জুন ২০১৮ ইং , ১১ই আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » জাতীয় » ল্যাপটপ দিতে বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামে চাহিদাপত্র তলব

ল্যাপটপ দিতে বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামে চাহিদাপত্র তলব

বাংলাদেশের সর্বোচ্চ আদালত

নিম্ন আদালতের বিচার বিভাগীয় কর্মকর্তাদের ল্যাপটপ দেয়ার সিদ্ধান্ত বাস্তবায়নে সারাদেশে কর্মরত সকল বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামে চাহিদাপত্র চেয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

আজ রোববার (১৪ জানুয়ারি) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিচার বিভাগের ডিজিটালাইজেশনের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ল্যাপটপ কম্পিউটার সরবরাহের উদ্যোগ গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট। সারাদেশে কর্মরত সকল বিচার বিভাগীয় কর্মকর্তার মাঝে সুষ্ঠুভাবে ল্যাপটপ কম্পিউটার বিতরণের লক্ষ্যে জেলা/মহানগরে অবস্থিত জেলা জজ আদালত/সমপর্যায়ের বিচারিক আদালত, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত/চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত বা অন্য কোনো প্রতিষ্ঠানে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামে চাহিদাপত্র পাওয়া একান্ত আবশ্যক।

তিন কার্য দিবসের মধ্যে এ সকল বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামের তালিকা স্ব-স্ব নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ কর্তৃক ডাকযোগে এবং আবশ্যিকভাবে সফট কপি ই-মেইলে (aktar.dr@supremecourt.gov.bd এবং shamim_rro@supremecourt.gov.bd) ঠিকানায় প্রেরণের নির্দেশনা দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

একইসঙ্গে যে সকল বিচার বিভাগীয় কর্মকর্তা বর্তমানে সাময়িক বরখাস্ত/মাতৃত্বকালীন ছুটি/দুই মাসের অধিক অর্জিত ছুটি/শিক্ষা ছুটিতে আছেন তাদের নাম চাহিদাপত্রে উল্লেখ করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, গত এপ্রিলেই এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছিল সুপ্রিম কোর্ট। বিষয়টি পরে সুপ্রিম কোর্টের বাজেটেও উল্লেখ করা হয়। আর এ বছরের নতুন বাজেট পাওয়ার পরই এ প্রক্রিয়া শুরু হয়, যা এখন বাস্তবায়ন করা হচ্ছে।

ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম ডেস্ক