নড়াইলে সরকারি বই বিক্রি : প্রধান শিক্ষকসহ আটজনের বিরুদ্ধে মামলা

নড়াইলের লোহাগড়ায় সরকারি বই কালোবাজারে বিক্রির অভিযোগে প্রধান শিক্ষক কাজী মহিউদ্দিনসহ আটজনের বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুর রহমান রোববার (১৪ জানুয়ারি) রাতে বাদী হয়ে লোহাগড়া থানায় এ মামলা করেন। ঘটনাটি ঘটেছে উপজেলার শালনগর মডার্ণ একাডেমিতে।

মো. শহীদুর রহমান জানান, মামলায় প্রধান শিক্ষকসহ অন্য আসামিরা হলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোপাল কুন্ডু, নৈশপ্রহরী ফজলুল হক, দপ্তরি ইউনুছ মোল্লা এবং ভ্যানচালক ও ভাঙাড়ি ব্যবসায়ী লাহুড়িয়া গ্রামের ইকরামুল বিশ্বাস, মোহাব্বত বিশ্বাস, লাল চাঁদ বিশ্বাস ও আলম বিশ্বাস।

তিনি বলেন, উক্ত আসামিরা বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণির মোট ৬৩৪টি বই ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত। এর মধ্যে ২০১৫ সাল থেকে চলতি বছরের বই রয়েছে। খবর পেয়ে পুলিশ গত শনিবার রাত নয়টার দিকে মন্ডলবাগ বাজার এলাকায় ১টি ভ্যান থেকে বইগুলো জব্দ করে।

লোহাগড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, মামলাটি দুর্নীতির, তাই তদন্ত ও পরবর্তী ব্যবস্থা নেবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকে গতকাল সোমবার (১৫ জানুয়ারি) মামলার নথি পাঠানো হয়েছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী মহিউদ্দীন মুঠোফোনে বলেন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ গঠন নিয়ে এলাকার দ্বন্দ্বের শিকার হয়েছি আমি। আমাকে ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে।

নড়াইল থেকে কাজী মেসবাহউর রহমান (সুমন)/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম