অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার

বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার গ্রেপ্তার

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুর সোয়া ১টার দিকে নারায়ণগঞ্জ শহরের আদালতপাড়া থেকে নাশকতার মামলায় তাকে গ্রেফতার করা হয়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সরফুদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, তার বিরুদ্ধে সদর থানার নাশকতার দুটি মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় একাধিক নাশকতার মামলাও রয়েছে।

এদিকে তৈমুর আলম খন্দকারকে গ্রেফতারের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বিক্ষোভ করেছে বিএনপিপন্থী আইনজীবীরা।

তাদের অভিযোগ, তৈয়মুর আলম খন্দকার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দলীয় প্রার্থীদের পক্ষে আদালতপাড়ায় প্রচারণার কাজে ছিলেন। এ সময় পুলিশ আইনজীবীদের সামনে থেকে টেনে-হেঁচড়ে তাকে গ্রেফতার করে নিয়ে যায়।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, এভাবে আদালত প্রাঙ্গণ থেকে একজন সাধারণ মানুষকেও গ্রেফতার করা আইনবহির্ভূত। তৈমুর আলমকে পুলিশ শত শত আইনজীবীর মধ্য থেকে যেভাবে টেনে-হেঁচড়ে গ্রেফতার করে নিয়ে গেছে তা কোনোভাবেই কাম্য নয়, এটা আইনবহির্ভূত। আমরা দ্রুত তৈমুর আলম খন্দকারের মুক্তি দাবি করছি।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম