শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় গ্রেপ্তার ৬

চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানাধীন বিশ্ব কলোনি এলাকার ‘আয়শা মমতাজ মহল’ থেকে উদ্ধার হওয়া ৯ বছর বয়সী শিশু ফাতেমা আক্তার মিম হত্যা মামলায় ছয় জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত দুই দিন নগরী ও জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। আকবর শাহ থানার পরিদর্শক (তদন্ত) উৎপল বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা শিশুটিকে ধর্ষণের কথা স্বীকার করেছে।

গ্রেপ্তার ছয় আসামি হলেন- মো. বেলাল হোসেন ওরফে বিজয় (১৮), মো. রবিউল ইসলাম ওরফে রুবেল (১৬), মো. হাছিবুল ইসলাম ওরফে লিটন (২৬), মো. আকসান মিয়া প্রকাশ হাসান (১৮), মো. সুজন (২০) ও আয়শা মমতাজ মহলের কেয়ারটেকার মনিরুল ইসলাম মনু।

আসামিদের মধ্যে বিজয় পতেঙ্গা থানাধীন নারিকেল তলা এলাকার বাসিন্দা আব্দুল মানিকের ছেলে, রুবেল কুমিল্লার বাহ্মণপাড়া থানার চণ্ডিপুর গ্রামের বাসিন্দা কাদের ভূইয়ার ছেলে, লিটন মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ি আউটশাহী গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে, হাসান সিলেটের জগন্নাথপুর থানার সোনামঞ্চ এলাকার আরজু মিয়ার ছেলে এবং সুজন কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানার দৌলখাঁ বাজার এলাকার মৃত আব্দুল হোসেনের ছেলে। তারা সবাই নগরীর আকবর শাহ এলাকায় থাকতেন।

এর আগে, নিহত শিশুর মা বাদী হয়ে সোমবার রাতে বন্দরনগরীর আকবর শাহ থানায় মামলা করেছেন বলে জানান আকবর শাহ থানার ওসি আলমগীর মাহমুদ। মামলায় সুনির্দিষ্ট করে কাউকে আসামি করা হয়নি। তবে ৮ থেকে ১০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

জানা গেছে, নগরীর আকবর শাহ ‘বিশ্ব ব্যাংক কলোনির’ ‘আয়শা মমতাজ মহল’ নামে পাঁচতলা একটি ভবনের দ্বিতীয় তলার সিঁড়ির পাশ থেকে রোববার রাতে ফাতেমা আক্তার মিম নামে নয় বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের পর পুলিশ মেয়েটির পরিচয় জানতে না পারলেও পরে পরিবারের সদস্যরা এসে তার লাশ শনাক্ত করে।

পুলিশের প্রাথমিক ধারণা, মেয়েটিকে ধর্ষণের পর হত্যা করে লাশ ফেলে রাখা হয়েছিল।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম