ময়মনসিংহ আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতিসহ ১০ পদে আ’লীগপন্থিরা জয়ী

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে ১৫ পদের মধ্যে সভাপতিসহ ১০ পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগপন্থি প্যানেলের আইনজীবীরা জয়ী হয়েছেন। অন্যদিকে সাধারণ সম্পাদকসহ ৫ পদে বিএনপিপন্থি প্যানেলের প্রার্থীরা নির্বাচিত হন।

আজ সোমবার (২৯ জানুয়ারি) সকাল ৯টার দিকে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন দায়িত্বরত প্রিজাইডিং অফিসার অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত।

সভাপতি পদে আওয়ামী লীগপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন এবং সাধারণ সম্পাদক পদে বিএনপিপন্থি সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের ড. মীর মিজানুর রহমান নির্বাচিত হয়েছেন।

এছাড়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, বাংলাদেশ গনতান্ত্রিক আইনজীবী সমিতি ও আইনজীবী ফেডারেশন সমর্থিত সমন্বয় পরিষদ থেকে সহ-সভাপতি পদে আবুল হোসেন, সহ-সাধারণ সম্পাদক সানাউর রহমান তসলিমও শফিকুল ইসলাম, এবং সদস্য পদে রুমানা ছাদেক মিলি, তালহা জুবায়ের, আব্দুল আলিম, কবির হোসেন, সাইফুল ইসলাম শাব্বির ও ছাহবিয়া হক কানিজ (৩৯১ ভোট) নির্বাচিত হন।

অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবীদের সমর্থিত ঐক্য পরিষদ থেকে বর্তমান সাধারণ সম্পাদক মীর মিজানুর রহমান পুনরায় একই পদে নির্বাচিত হয়েছেন। একইসঙ্গে এই প্যানেল থেকে সহ-সভাপতি পদে আকরাম হোসেন, সহ-সাধারণ সম্পাদক পদে আব্দুল মান্নান, অডিটর পদে আনিসুজ্জামান আনিস, এবং সদস্য পদে রাইসুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এর আগে রোববার (২৮ জানুয়ারি) ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। দেশের প্রচীনতম এ সমিতির নির্বাচনে ওইদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। রাত ৮টা থেকে শুরু হয় ভোট গণনা।

এই নির্বাচনে মোট ভোটার ছিল ৮৪২ জন। আগামী এক বছরের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করতে এদিন ভোটাধিকার প্রয়োগ করেন ৭৭৭ জন ভোটার। এ নির্বাচনে দুটি প্যানেলে ১৫টি পদের বিপরীতে মোট ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম