কক্সবাজারে যাঁরা জেলা জজের দায়িত্ব পালন করেছেন
বিচারক (ছবি - প্রতীকী)

আইনজীবীদের হট্টগোলে বিচারকের এজলাস ত্যাগ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তি উপস্থাপনের এক পর্যায়ে রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের আইনজীবীরা হট্টগোল দেখে এজলাস কক্ষ ত্যাগ করে তার খাসকামড়ায় চলে যান বিচারক

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার অন্যতম আসামি ট্রাফিক বিভাগের সাবেক ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্নার পক্ষে দ্বিতীয় দিনের মতো যুক্তি উপস্থাপন করছেন আইনজীবী আমিনুল ইসলাম। বুধবার বেলা ১১টা ১৮ মিনিটে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে এ যুক্তি উপস্থাপন শুরু হয়।

আসামিপক্ষের আইনজীবী আমিনুল ইসলাম যুক্তি উপস্থাপনের সময় বিচারককে বলেন, মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে যে বক্তব্য দিয়েছেন তা প্রধানমন্ত্রীর মতো বক্তব্য নয়, সেটি দলীয় বক্তব্য হয়ে গেছে।

অপরদিকে তার কথার বিরোধিতা করে মোশাররফ হোসেন কাজল বলেন, আপনি কাকে খুশি করার জন্য এসব কথা বলছেন। প্রধানমন্ত্রীর বক্তব্য আপনি আদালতে নিয়ে আসবেন না, আপনি আপনার যুক্তি উপস্থাপন করেন।

এরপর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। পরিস্থিতি শান্ত না হওয়ায় বুধবার বেলা ১১টা ৫৩ মিনিটে বিচারক এজলাস কক্ষ ত্যাগ করে তার খাসকামড়ায় চলে যান।

জজকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম