ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে হঠাৎ ঘষামাজা-প্রস্তুতি

ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারের ডে-কেয়ার সেন্টারে শুরু হয়েছে ঘষামাজা। খাটসহ আসবাব এনে থাকার ব্যবস্থা করা হচ্ছে। কারাগারের ভেতরে-বাইরে বিশেষ নিরাপত্তার পাশাপাশি আশপাশের এলাকায় পথচারী ও যানবাহনে চলছে তল্লাশি। কারা সূত্রও এমন প্রস্তুতির সত্যতা নিশ্চিত করেছে।

আগামী ৮ ফেব্রুয়ারি বকশিবাজার আলিয়া মাদ্রাসা মাঠের বিশেষ আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলার রায় হওয়ার কথা। এর আগে হঠাৎ বিশেষ আদালতের ২০ গজ দূরে বন্ধ হয়ে যাওয়া পুরনো কারাগারে এমন প্রস্তুতিতে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। তাহলে কি বিএনপি চেয়ারপারসনের শাস্তি হলে পরিত্যক্ত ঘোষিত এ কারাগারেই তাকে বন্দি হিসেবে রাখা হবে?

যদিও এর আগে বিভিন্ন সূত্র বলে আসছিল, কাশিমপুরের নারী কারাগারে ভিআইপি একটি সেল নির্মাণ করা হয়েছে। ওই কারাগারের সীমানা প্রাচীরের ভেতরে আলাদা একটি দেয়াল তৈরি করে কক্ষও বানানো হয়। কক্ষটিতে আলাদা রান্নাঘরও রাখা হয়েছে। এ নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন, রায়ে সাজা হলে খালেদা জিয়াকে কাশিমপুর নারী কারাগারের ওই কক্ষে রাখা হবে; কিন্তু এবার পুরনো কেন্দ্রীয় কারাগারের প্রস্তুতিতে বিষয়টি আবারও আলোচনায় এসেছে। সুত্র: আমাদের সময়