ঢাকা || শুক্রবার , ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং || ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ || ৭ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

চট্টগ্রামে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রামে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চট্রগ্রাম কোর্ট হিল এলাকায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, চট্টগ্রাম ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এতে কয়েক শতাধিক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা কর্মী ও কর্মী সমর্থকরা অংশ নেন।

চট্টগ্রাম নতুন আদালত ভবনের সামনে আয়োজিত মানববন্ধনে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বক্তব্য ও বিভিন্ন স্লোগান দেন আইনজীবী ফোনামের নেতারা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নতুন আদলত ভবন চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যলয় সামনের সড়ক প্রদক্ষিণ করে সোনালী ব্যাংকের সামনে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। রায়ের পরপরই তাকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার ভবনে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই কারান্তরীণ।

এ রায়ের পর দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তিসহ বিভিন্ন দাবিতে গতকাল রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত (১১-১৫ ফেব্রুয়ারি) দেশের সব জেলা বারে প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপিপন্থি আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এরই অংশ হিসেবে আজ চট্রগ্রাম জজকোর্টে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন আইনজীবীরা।

মোঃ রায়হান ওয়াজেদ চৌধুরী/চট্টগ্রাম প্রতিনিধি