নড়াইলে গৃহবধূকে বেঁধে মুখে আগুনের ছ্যাকা, স্বামী আটক

নড়াইলে গৃহবধূ মনিরা বেগম (২৩) আদালতে মামলা দায়ের করেও শেষ রক্ষা হয়নি। যৌতুক লোভী স্বামী পিটিয়ে ও তার মুখে গরম লোহার ছুরির স্যাকা দিয়ে ক্ষতবিক্ষত করে হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত স্বামী সাদ্দাম শেখ (২৮) কে পুলিশ গ্রেফতার করেছে। ওই ঘটনায় কালিয়া থানায় মনিরা বেগম বাদী হয়ে শনিবার আরেকটি মামলা রুজু করেন।

শুক্রবার দিববাগত রাত দেড়টার দিকে উপজেলার বেন্দারচর গ্রামে জনৈক জাহাঙ্গীর শেখের পরিত্যক্ত বাড়ীতে নৃশংস ওই নির্যাতনের ঘটনা ঘটেছে ।

নির্যাতিত ঐ গৃহবধূকে প্রথমে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার বড়নাল ইউপির কুঞ্জপুর গ্রামের রজব আলীর মেয়ে মনিরা বেগমের সঙ্গে বেন্দারচর গ্রামের মৃত ফুল মিয়া শেখের ছেলে সাদ্দামের সঙ্গে প্রায় এক বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের কারণে মনিরার ওপর নেমে আসে অমানুষিক নির্যাতন। এক পর্যায়ে নির্যাতন সহ্য করতে না পেরে মনিরা নড়াইল আদালতে যৌতুক আইনে মামলা দায়ের করেন। মামলার ফাঁদ থেকে বাঁচতে সাদ্দাম স্ত্রীকে যৌতুকের জন্য আর নির্যাতন করবেনা মর্মে আদালতে মুচলেকা দিয়ে মনিরাকে প্রায় তিন মাস আগে ঘরে তুলে নেয়।

ঘটনার রাতে সাদ্দাম স্ত্রীসহ বাড়ির লোকজনকে জানায় তার নামে থানায় মামলা হয়েছে। পুলিশ গ্রেফতার করতে পারে।সুতরাং গ্রেফতার এড়ানোর অজুহাতে স্ত্রীকে সঙ্গে নিয়ে রাত কাটানোর জন্য প্রতিবেশী জাহাঙ্গীর শেখের পরিত্যাক্ত বাড়িতে চলে যায়। স্ত্রীকে সেখানে নিয়ে একই গ্রামের আনছার শেখের পুত্র কোবাদ শেখের সহযোগিতায় ঘরে আটকে বেধড়ক পিটুনী ও আগুন জেলে লোহার ছুরি গরম করে মনিরার মুখে ও শরীরের বিভিন্ন স্থানে স্যাকা দিতে শুরু করে। পাশাপাশি ওই ছুরি দিয়েই তাকে হত্যার হুমকিও দিতে থাকে। মনিরার আর্ত চিৎকারে পার্শ্ববর্তী লোকজন জেগে উঠে কালিয়া থানা পুলিশকে খবর দেন।

পুলিশ স্বামীর নির্যাতনে ক্ষতবিক্ষত মনিরাকে ওই বাড়ি থেকে উদ্ধার করে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।তার অবস্থা আশংকা জনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।

নড়াইলের কালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ শমসের আলী জানান, ‘ওই ঘটনায় মনিরা বেগম বাদী হয়ে সাদ্দাম ও তার সহযোগী কোবাদ শেখের নামে শনিবার (নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০(৩)এর ১১(ক)/১১(খ)/৩০ ধারায় ) মামলা দায়ের করেছেন। প্রধান আসামী মনিরার স্বামী সাদ্দাম (২৮) কে ইতিমধ্যে আটক করা হয়েছে। অপর আসামীকে গ্রেফতারের তৎপরতা চলছে বলে জানান।’

নড়াইল থেকে কাজী মেসবাহউর রহমান (সুমন)/ ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম