অভিজিৎ হত্যা মামলায় প্রতিবেদন দাখিল ১৫ এপ্রিল

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৫ মার্চ, ২০১৮ ৩:৫৬ অপরাহ্ণ
অভিজিৎ রায় হত্যা

বিজ্ঞান মনস্ক লেখক এবং মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলায় প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১৫ এপ্রিল ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৫ মার্চ) ঢাকা মহানগর হাকিম গোলাম নবী নতুন তারিখ ধার্য করেন।

আজ মামলাটিতে প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ প্রতিবেদন দাখিল না করায় আদালত নতুন এ দিন ধার্য করেছেন।

মামলাটিতে গত ৬ নভেম্বর ধরিয়ে দিতে পুরস্কার ঘোষিত আসামি আবু সাকিব ওরফে সোহেল, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অপারেশন শাখার সদস্য মো. আরাফাত রহমান ওরফে সিয়াম ওরফে সাজ্জাদ রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

এ ছাড়া মামলাটিতে এর আগে আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য জাফরান হাসান, শফিউর রহমান ফারাবী, তৌহিদুর রহমান, সাদেক আলী, আমিনুল ইসলাম ও মান্না ইয়াহি ওরফে রাহীর গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন।

ব্লগার ও লেখক অভিজিৎ রায়কে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সোহরাওয়ার্দী উদ্যানের পাশে সন্ত্রাসীরা তার স্ত্রী নাফিজা আহমেদসহ কুপিয়ে জখম করে। আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অভিজিৎ। ওই ঘটনায় ওই বছর ২৭ ফেব্রুয়ারি অভিজিতের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অভিজিৎ ও তার স্ত্রী দুজনই আমেরিকাপ্রবাসী। তিনি মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও লেখক। তার লেখা নয়টির বেশি বই রয়েছে।