খালেদার জামিন স্থগিত করার প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ মিছিল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা দুর্নীতি দমন কমিশনের মামলায় জামিন স্থগিত করার প্রতিবাদে চট্টগ্রামের আদলতে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপিপন্থী আইনজীবীরা।

আজ সোমবার (১৯ মার্চ ) দুপুর ১ টারর দিকে চট্রগ্রাম কোর্ট হিল এলাকায় এই বিক্ষোভ মিছিল ও সমাবেশে করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, চট্টগ্রাম বার শাখা।

চট্টগ্রাম আদালত ভবনের সমানে থেকে শুরু হয়ে আদালতের প্রতিটি করিডোরে স্লোগান তুলে বিক্ষোভ মিছিল করে আইনজীবীরা। এসময় আদালত সমূহের এজলাসে বিচারকার্য চলছিল।

আদালত ভবনের প্রত্যেকটি ফ্লোরে মিছিলটি প্রদক্ষিণ করে চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হয়ে আইনজীবী ভবনস্থ সোনালী ব্যাংক কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে ফোরামের সাধারণ সম্পাদক অ্যাড.জহিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্রগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজিম উদ্দীন, ফোরামের সভাপতি অ্যাড.দেলোয়ার হোসেন, অ্যাড. এস ইউ নুরুল ইসলাম,
অ্যাড.আব্দুস সাত্তার, অ্যাড.এ এস এম বদরুল আনোয়ার সহ বেশ কয়েকজন আইনজীবী নেতা।

এতে শাতাধিক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মী ও সমর্থকরা অংশ নেন।

উল্লেখ্য, আজ (সোমবার) সকালে আপিল বিভাগের আদেশে খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদককে আপিলের অনুমতি দেওয়া হয়েছে। দুই সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুদককে এবং পরবর্তী দুই সপ্তাহের মধ্যে আসামিপক্ষকে আপিলের সারসংক্ষেপ জমা দেওয়ার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে। এ আপিলের শুনানির জন্য ৮ মে দিন ধার্য করা হয়েছে। একইসঙ্গে হাইকোর্টের দেওয়া জামিনের ওপর শুনানির দিন পর্যন্ত (৮ মে) স্থগিতাদেশ দিয়েছেন আপিল বিভাগ।