ঢাকা , ২৭শে মে ২০১৮ ইং , ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » বাংলাদেশ » আইনজীবী রথিশ চন্দ্র নিখোঁজ: রংপুরের সব আদালতে ধর্মঘট

আইনজীবী রথিশ চন্দ্র নিখোঁজ: রংপুরের সব আদালতে ধর্মঘট

রংপুরের বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রথিশ চন্দ্র ভৌমিক (ফাইল ছবি)

রংপুরের বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রথিশ চন্দ্র ভৌমিকের সন্ধান দাবিতে রোববার (১ এপ্রিল) সব আদালতে ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আজ রোববার (১ এপ্রিল) আদালত ভবন থেকে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ে প্রদক্ষিণ শেষে আদালত ভবনের সামনে বিক্ষোভ সমাবেশের সিদ্ধান্ত নেওয়া হয়। রংপুরের সব আইনজীবীদের যথা সময়ে উপস্থিত হয়ে আন্দোলনকে বেগবান করার আহ্বান জানানো হয়।

গতকাল শনিবার (৩১ মার্চ) রংপুর আইনজীবী সমিতির এক বিশেষ সভা শেষে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। বিশেষ সভায় রংপুর আইনজীবী সমিতির সভাপতি আব্দুল কাইয়ুম মন্ডল, সাধারণ সম্পাদক আব্দুল মালেকসহ আইনজীবি সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে, শুক্রবার (৩০ মার্চ) সকাল থেকে তিনি নিখোঁজ রয়েছেন। এছাড়াও তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে।

নিখোঁজ রথিশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জাপানি নাগরিক হোসি কুনিও ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার আইনজীবী ছিলেন এবং রংপুর বিভাগের হিন্দু কল্যাণ বোর্ডের ট্রাস্ট্রি, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ রংপুর জেলার সভাপতি। এছাড়াও তিনি রংপুর আইনজীবী সমিতির নির্বাচিত কোষাধ্যক্ষ।

পুলিশ ও তার স্বজন সূত্রে জানা যায়, শুক্রবার সকালে বাড়ি থেকে বের হন রথিশ চন্দ্র। সন্ধ্যায় বাড়িতে ফিরে না আসায় বিভিন্ন জায়গায় খোঁজ করেন তারা। কোথাও না পেয়ে রাতে বিষয়টি পুলিশকে জানানো হয়। পরে তাকে উদ্ধার অভিযানে নামে পুলিশ।

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। তাকে উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

সম্প্রতি হোসি কুনিও ও খাদেম হত্যা মামলায় আট জেএমবি সদস্যের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।