ঢাকা , ২০শে জুলাই ২০১৮ ইং , ৫ই শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » বাংলাদেশ » আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক নিখোঁজের ঘটনায় আটক ৯

আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক নিখোঁজের ঘটনায় আটক ৯

রংপুরের বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রথিশ চন্দ্র ভৌমিক (ফাইল ছবি)

রংপুরে জাপানের নাগরিক হোসি কুনিও ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার সরকারি আইনজীবী (পিপি) রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা নিখোঁজের ঘটনায় জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীসহ ৯ জনকে আটক করেছে পুলিশ।

আজ সোমবার (২ এপ্রিল) নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এদিকে রথীশ চন্দ্র ভৌমিক নিখোঁজের চারদিনেও কোন সন্ধান মেলেনি। এরই প্রতিবাদে সোমবার রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছে বাসদ ও ক্ষত্রিয় সমিতি।

কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া জানান, গত শুক্রবার বিশেষ আদালতের পিপি রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। আমরা বিভিন্ন স্থানে তাকে উদ্ধারে অভিযান পরিচালনা করছি। সেই সাথে সন্দেহভাজনদেরও জিজ্ঞাসাবাদ করছি। এরই অংশ হিসেবে সোমবার রংপুরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মীসহ ৯ জনকে আটক করা হয়। তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখন পর্যন্ত তেমন কোন তথ্য বের করতে পারেনি পুলিশ।

ওসি জানান, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি কি কারণে, কারা ও কেন এ ঘটনা ঘটিয়েছে।

অপরদিকে, রংপুর ক্ষত্রিয় সমিতি ও বাসদ পৃথকভাবে মানববন্ধন ও সমাবেশ করেছে। সকালে রংপুর প্রেসক্লাব চত্বরে বাসদের মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদের জেলা সমস্বয়ক আবদুল কুদ্দুসসহ অন্যান্যরা। পরে রংপুর জেলা ক্ষত্রিয় সমিতি একই স্থানে মানববন্ধন করে। সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ক্ষত্রিয় সমিতির অজয় প্রসাদ বাবন, তুষার কান্তি মন্ডল ও নিরঞ্জনসহ অন্যান্যরা।

বক্তারা অবিলম্বে রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনাকে উদ্ধার করে ফিরিয়ে দেবার দাবি জানান। তা না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

এদিকে আইনজীবী সমিতি কোট চত্বর এলাকায় কলমবিরতি ও আইনজীবীর সহকারীরা মানববন্ধন সমাবেশ করেন। সমাবেশে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবদুল মালেকসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।