ঢাকা , ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ৭ই আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » বাংলাদেশ » স্ত্রী নির্যাতনের অভিযোগে আইনজীবী গ্রেপ্তার

স্ত্রী নির্যাতনের অভিযোগে আইনজীবী গ্রেপ্তার

গ্রেপ্তার

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে স্ত্রীর দায়ের করা মামলায় এক আইনজীবীকে গ্রেফতার করেছে ঝালকাঠি থানা পুলিশ।

নির্যাতিতা গৃহবধূ শাহিদা বেগম পৌরসভার অফিস সহকারী ও সদর উপজেলার রুনসী গ্রামের আব্দুল হামিদের মেয়ে। অভিযুক্ত আইনজীবী শামীম আহম্মেদ খান কাঁঠালিয়া উপজেলার জোড়খালি গ্রামের নজরুল ইসলামের ছেলে ও পিরোজপুর জেলা আইনজীবী সমিতির সদস্য।

ঝালকাঠি শহরের কলেজ মোড় এলাকার বাসা থেকে বৃহস্পতিবার (৫ এপ্রিল) রাতে ওই আইনজীবীকে গ্রেফতার করা হয়। এর আগে ওই দিন বিকালে স্ত্রী শাহিদা বেগম আহত অবস্থায় থানায় এসে মামলা দায়ের করেন স্বামীর নামে।

নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা মামলার বরাত দিয়ে সদর থানার ওসি মো. তাজুল ইসলাম জানান, ঝালকাঠি শহরের কলেজ মোড়ে ভাড়া বাসায় বসবাস করতেন শামীম-শাহিদা দম্পতি।

শাহিদার অভিযোগ বিয়ের কিছুদিন পরই যৌতুকের দাবিতে স্বামী তাকে নির্যাতন করা শুরু করে। দীর্ঘদিন শাহিদা মুখ বুঝে স্বামীর নির্যাতন সহ্য করেছেন। বেশ কয়েক দিন ধরে নির্যাতনের মাত্রা বেড়ে যায়।

বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে ২ লাখ টাকা যৌতুকের দাবিতে শামিম আহম্মেদ শাহিদাকে নির্মমভাবে মারধর করেন। ছোট বোনের সহায়তায় আহত অবস্থায় শাহিদা ঝালকাঠি থানায় এসে এজাহার দায়ের করেন।

আহত শাহিদা বেগম বলেন, আমি নিজের টাকা খরচ করে আমার বেকার স্বামীকে আইনজীবী বানিয়েছি। আইনজীবী হয়ে এখন সে প্রতিনিয়ত আমাকে নির্যাতন করছে।