চট্রগ্রাম দক্ষিণ জেলা বিএনপির এনামসহ ১৪জন কারাগারে

প্রতিবেদক : Admin
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০১৮ ১০:১৬ অপরাহ্ণ

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষনার আগের দিন চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় বিষ্ফোরক ও ককটেল নিক্ষেপ মামলায় দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামসহ ১৪জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

রবিবার ১৫ই এপ্রিল ১৮’ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ শহীদুল্লাহ কায়ছারের আদালতে আত্মসমর্পন করতে গেলে বিজ্ঞ বিচারক শুনানী শেষে জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনাম ছাড়া অন্যরা হলেন, আবুল হোসেন বাবুল, খাইরুল আমিন বাবুল, মোঃ আলী, মোঃ সোলাইমান, মোঃ মনোয়ার, মোঃ জাকারিয়া, মোঃ শাহজাহান, আনোয়ার হোসেন মনজু, নজরুল ইসলাম, আবদুস শুক্কুর, এরশাদুজ্জামান, মোঃ নাসির, মোঃ শরীফ।

একই মামলায় পটিয়ার সাবেক এমপি গাজী মোঃ শাহজাহান জুয়েল সমর্থিত ৪১ জন নেতাকর্মী হাইকোর্ট থেকে আগাম জামিনে এলেও তাদের পরবর্তী তারিখ ৩০ এপ্রিল পর্যন্ত। ওই মামলায় এজাহারনামীয় ৮৯জন ও অজ্ঞাতনামা ২৫০জন আসামী রয়েছে।

জানা গেছে, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাত করার মামলা যেদিন রায় ঘোষনা করা হবে তার আগের দিন পটিয়া থানায় একটি বিস্ফোরক মামলা রেডর্ক হয়। এতে পটিয়ার সাবেক সংসদ সদস্য গাজী মোঃ শাহজাহান জুয়েল ও দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামসহ ৮৯জন এজাহাজার নামীয় ও অজ্ঞাতানামা ২৫০জনের বিরুদ্ধে থানায় মামলা রেকর্ড হয়।