ঘুষ নেয়ার সময় গ্রেফতার নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হক

ঘুষসহ আটক নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী রিমান্ডে

ঘুষ নেয়ার সময় গ্রেফতার নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হকের বিরুদ্ধে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৯ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমীন চৌধুরী এ আদেশ দেন।

এর আগে গতকাল বুধবার তার বিরুদ্ধে সাতদিনে রিমান্ড আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ শুনানি শেষে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১২ এপ্রিল বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় সেগুন হোটেল থেকে দুদকের উপ-পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি দল তাকে গ্রেফতার করে। পরদিন শুক্রবার ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয় নাজমুল হককে। ওইদিন শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শুভ্রত ঘোষ শুভ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদক সূত্রে জানা যায়, নতুন নৌযানের নামকরণের অনাপত্তি ও মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদনের জন্য নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন।

বিষয়টি সংশ্লিষ্ট ব্যক্তি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করেন। এরপর দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়। এর অংশ হিসেবে গত বৃহস্পতিবার বিকেল পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ পাঁচ লাখ টাকা রাজধানীর সেগুন হোটেলে বসে যখন নাজমুল হক গ্রহণ করছিলেন, ঠিক তখনই ওৎ পেতে থাকা দুদকের বিশেষ দলের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেফতার করেন।

ওই ঘটনায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে রাজধানীর রমনা মডেল থানায় মামলা দায়ের করেন।