খালেদার মুক্তির দাবিতে সোমবার সারাদেশে আইনজীবী ফোরামের অবস্থান কর্মসূচি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৬ মে, ২০১৮ ৪:৫৫ অপরাহ্ণ

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসহ দেশের সব জেলা বারে আগামীকাল সোমবার (৭ মে) এ কর্মসূচি পালন করা হবে।

আজ রোববার (৬ মে) সুপ্রিম কোর্টের ল’রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন এ কর্মসূচির ঘোষণা করেন।

এ সময় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘সরকার দুর্নীতি দমন কমিশন (দুদক)-কে ব্যবহার করে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেছে। সেই মামলায় তিনি বর্তমানে জেলে আছেন। তিনি দেশের সর্বোচ্চ জনপ্রিয় নেত্রী। তিনি অসুস্থ্য। গতকাল আমরা পাঁচ আইনজীবী তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আমরা জেনে এসেছি তিনি অসুস্থ্য। তাই এ অবস্থায় আমরা তার মুক্তির দাবিতে দেশের সকল আইনজীবী সমিতি এ কর্মসূচির ঘোষণা করছি।’

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়ার মুক্তি ও তার বিরুদ্ধে থাকা সব মামলা প্রত্যাহারের দাবিতে আগামীকাল সোমবার (৭ মে) জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃত্বে সাধারণ আইনজীবীদের নিয়ে দুপুর ১টায় অবস্থান কর্মসূচি পালনের আহ্বান জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফোরামের যুগ্ম মহাসচিব সানাউল্লাহ মিয়া এবং সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক বদরুদ্দোজা বাদল।