চট্টগ্রামে উৎসব মুখর পরিবেশে বার কাউন্সিল নির্বাচন চলছে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ মে, ২০১৮ ১২:১১ অপরাহ্ণ

 

আজ ১৪ই মে অনুষ্ঠিত হচ্ছে আইনজীবীদের সনদসহ পেশাগত বিষয়ের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন১৮’। সারাদেশের বিভিন্ন ভোটকেন্দ্রের মতো ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে ভোটগ্রহণ চলছে চট্টগ্রাম কোর্ট আদালত অঙ্গনে অবস্থিত দেশের দ্বিতীয় বৃহত্তম বার চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ভোট কেন্দ্রে। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসাবে চট্টগ্রাম আদালতে কর্মরত ১২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

আজ সোমবার (১৪ই মে) আইনজীবী সমিতি অডিটরিয়ামে সকাল ১০টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৫ টা পর্যন্ত।

সরেজমিন দেখা যায়, সকাল থেকে কোর্ট হিল প্রবেশমুখী একমাত্র রাস্তায় দাড়িয়ে ভোটারদের কাছে প্রচারনা ও ভোট কামনা করছে প্রার্থী ও কর্মী সমর্থকরা। এসময় রাস্তায় গাড়ী চলাচলে বাধা ও যানজট সৃষ্টি হয়েছে। এবারের নির্বাচনে প্রচুর সংখ্যক শিক্ষানবীশ আইনজীবী সাদা এবং নীল উভয় প্যানেলের প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাচ্ছেন।

বার কাউন্সিলের নির্বাচনের ১৪ সদস্যের কমিটিতে সাধারন আসনে ৭ জন এবং গ্রুপ ভিত্তিক আঞ্চল ভিত্তিক আসনে ৭ জন নির্বাচিত হবেন। সরকার সমর্থকদের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সাদা প্যানেল এবং বিএনপি জোটের জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নীল প্যানেল প্রার্থীদের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে।

চট্টগ্রামে (গ্রুপ- সি) অঞ্চলিক প্রার্থী রয়েছেন ৪ জন। সাদা প্যানেল সমর্থিত অ্যাড. ইব্রাহীম চৌধুরী বাবুল, নীল প্যানেল সমর্থিত অ্যাড.দেলোয়ার হোসেন, এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে অ্যাড. আব্দুর রহমান জাহাঙ্গীর ও অ্যাড.ফেরদৌস আহমদ। যদিও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে সাদা এবং নীল প্যানেল সমর্থিত দুই প্রার্থীদের মধ্যে।

এই ভোটগ্রহণ সারা দেশের বিভিন্ন আইনজীবী সমিতির কেন্দ্রের মতো চট্টগ্রাম আদালত ছাড়াও জেলার পটিয়া, সাতকানিয়া, বাঁশখালী, ফটিকছড়ি, সন্দ্বীপ, হাতিয়া দেওয়ানি আদালতসমূহের প্রাঙ্গণে কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

মো: রায়হান ওয়াজেদ চৌধুরী/চট্টগ্রাম প্রতিনিধি