ঢাকা , ২৭শে মে ২০১৮ ইং , ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » বাংলাদেশ » ক্ষতিকর পদার্থ দিয়ে পাকানো ৪০০ মণ আম জব্দ, ৮ জনের কারাদণ্ড

ক্ষতিকর পদার্থ দিয়ে পাকানো ৪০০ মণ আম জব্দ, ৮ জনের কারাদণ্ড

 

ক্ষতিকর পদার্থ দিয়ে পাকানোর পর অপরিপক্ব আম বিক্রির অভিযোগে আট ব্যক্তিকে দুই থেকে তিন মাসের কারাদণ্ড দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (১৫ মে) এমন আম জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। ভোর থেকে দুপুর পর্যন্ত চলা এ অভিযানের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

র‍্যাব সূত্রে জানা গেছে, থরে থরে সাজানো পাকা আম। কেনার জন্য থেকে থেকে ডাকছেন বিক্রেতা। কিন্তু সেই আম কেটে দেখা গেল আম তো পাকেইনি, এমনকি ভেতরের আঁটিও এখনো পরিপক্ব হয়নি। ঢাকার কারওয়ান বাজারের ফলের আড়ত থেকে এমন ৪০০ মণ আম জব্দ করা হয়েছে। পরে সেগুলো নষ্ট করে ফেলা হয়।

পরে সারওয়ার আলম গণমাধ্যমকে বলেন, দেখতে হলুদ হলেও জব্দ করা আমগুলোর আঁটি পর্যন্ত অপরিপক্ব। অধিক লাভের আশায় অপরিপক্ব আম ক্ষতিকর পদার্থ দিয়ে পাকানোর পর বিক্রি করা হচ্ছিল।

সারওয়ার আরও জানান, অপরিপক্ব আম বিক্রির অভিযোগে আট ব্যক্তিকে দুই থেকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া জব্দ করা আম নষ্ট করে ফেলা হয়।

কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন নূর আলম, মিলন, জাহিদ, মো. মিলন, হাবিব দেওয়ান, টিটু সরদার, কামাল ও হজরত আলী।

সারওয়ার আলম আরও জানান, আজ কলার আড়তেও অভিযান চালানো হয়। তবে এ সময় কলাতে ক্ষতিকর কিছু পাওয়া যায়নি। এর আগে এক অভিযানে কলায় ক্ষতিকর পদার্থ পাওয়ায় ২৩ জনকে জরিমানা ও কারাদণ্ড দেওয়া হয়েছিল বলেও জানান তিনি।