মাহমুদুর রহমানের বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৭ মে, ২০১৮ ৩:৫২ অপরাহ্ণ
দৈনিক আমার দেশ পত্রিকার অনলাইন সংস্করণের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান (ফাইল ছবি)

 

দৈনিক আমার দেশ পত্রিকার অনলাইন সংস্করণের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ১শ’ কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

আজ বৃহস্পতিবার (১৭ মে) দুপুরে জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট মাসুদুর রহমান শরীয়তপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, গত ১৩ মে আমার দেশ পত্রিকার অনলাইন সংস্করণে ‘পালিত কন্যা নিপাকে বিয়ে করলেন এরশাদ!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। যা সম্পূর্ণরূপে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। প্রকৃতপক্ষে এরশাদ তার পালিত কন্যার বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থেকে আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা সংবাদটি প্রকাশ করা হয়েছে।

এ কারণে বৃহস্পতিবার (১৭ মে) দুপুর ১২টার দিকে শরীয়তপুর জেলা জাতীয় পার্টির সভাপতি মাসুদুর রহমান শরীয়তপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আমাদের দেশ পত্রিকার অনলাইন সংস্করণের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ১শ’ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন। অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাহিদা নাসরিন মামলাটি আমলে নিয়ে পালং মডেল থানার ওসিকে তদন্তপূর্বক প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

মামলার বাদী অ্যাডভোট মাসুদুর রহমান বলেন,‘আমাদের চেয়ারম্যানের সম্মান ক্ষুণ্ন করার জন্য তার পালিত কন্যাকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে। এজন্য ১শ’ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছি। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।