ঢাকা , ১৮ই আগস্ট ২০১৮ ইং , ৩রা ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » জাতীয় » তিন মামলায় খালেদাকে জামিন আবেদনের অনুমতি দিল হাইকোর্ট

তিন মামলায় খালেদাকে জামিন আবেদনের অনুমতি দিল হাইকোর্ট

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ছবি)

 

কুমিল্লা ও নড়াইলের তিন মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে জামিন আবেদনের অনুমতি দিয়েছেন হাইকোর্ট। নাশকতার দুটি ও মানহানির একটি মামলায় জামিন আবেদন করার অনুমতি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন।

আজ রোববার (২০ মে) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ অনুমতি দেন। একইসঙ্গে এ তিন মামলার জামিন আবেদন অ্যাফিডেবিট আকারে সংশ্লিষ্ট বেঞ্চে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আদালতে জামিন আবেদনের অনুমতি চেয়ে আবেদন করেন সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মাসুদ রানা।

পরে খন্দকার মাহবুব হোসেন গণমাধ্যমকে বলেন, ‘হত্যা ও গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগে কুমিল্লায় দু’টি মামলা এবং মানহানির অভিযোগে নড়াইলের একটি মামলায় হাইকোর্টে জামিন আবেদন করার অনুমতি চেয়ে আমরা আবেদন করি। আদালত আমাদের আবেদন মঞ্জুর করে জামিন আবেদন অ্যাফিডেবিট আকারে হাইকোর্টে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। আমরা দুপুর ২টার মধ্যে এ তিন মামলায় জামিন আবেদন করবো।’

বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আগামীকাল সোমবার মামলা তিনটির জামিনের বিষয়ে শুনানি হতে পারে বলেও তিনি জানান।