ঢাকা , ২২শে জুন ২০১৮ ইং , ৮ই আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » পড়াশোনা » বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষার্থীদের তালিকা চায় বার কাউন্সিল

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষার্থীদের তালিকা চায় বার কাউন্সিল

 

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন (সম্মান) শিক্ষার্থীদের ভর্তি তালিকা এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা চেয়েছে বাংলাদেশ বার কাউন্সিল। আগামী ১৫ জুনের মধ্যে এ পর্যন্ত ভর্তিকৃত ও উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকার হার্ড কপি পাঠাতে বলা হয়েছে।

আজ রোববার (২০ মে) সারাদেশের আইনজীবীদের নিবন্ধন ও নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলের ওয়েবসাইটে সংস্থার সচিব মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় তাদের আইন (সম্মান) শিক্ষার্থীদের ভর্তি তালিকা এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা নিয়মিতভাবে বাংলাদেশ বার কাউন্সিলে প্রেরণ করছেন না তারা আগামী ১৫ জুনের মধ্যে এ পর্যন্ত ভর্তিকৃত ও উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকার হার্ড কপি সচিব, বাংলাদেশ বার কাউন্সিল, শাহবাগ, ঢাকা বরাবর ও সফট কপি ই-মেইল এড্রেসে (bangladeshbarcouncil.reg@gmail.com) প্রেরণের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে। তবে সফট কপি উল্লেখিত ই-মেইলে এবং হার্ড কপি স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ও ল’ ফ্যাকাল্টি ডীন কর্তৃক স্বাক্ষরিত হতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যে সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে ভর্তিকৃত এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা যথাযথভাবে বার কাউন্সিলে প্রেরণ করেছেন তাদেরকে পুনরায় প্রেরণ করতে হবে না। তবে, যে সেমিস্টার পর্যন্ত তালিকা বার কাউন্সিলে প্রেরণ করা হয়েছে তার পরবর্তী সেমিস্টার হতে তালিকা প্রেরণ করতে হবে। অর্থাৎ একই সেমিস্টারের তালিকা একাধিকবার প্রেরণের প্রয়োজন নেই।

নির্দেশনা মোতাবেক যথাযথ ভাবে তালিকা প্রেরণ করতে ব্যর্থ হলে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বার কাউন্সিলের রেজিস্ট্রেশন কার্ড প্রদান করা হবে না। তাই শিক্ষার্থীদের স্বার্থে নির্ভুলভাবে তালিকা প্রেরণের করতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এছাড়া, যে সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বার কাউন্সিলের চাহিদা মোতাবেক যথাযথভাবে সকল প্রকার নথি ও তথ্যাদি সরবরাহ করবে, সে সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধারাবাহিকভাবে পর্যায়ক্রমে রেজিস্ট্রেশন কার্ড প্রদান করা হবে। এ ব্যাপারে যথা সময়ে বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে (www.barcouncil.gov.bd) বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।