দুই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন শুনানি মঙ্গলবার

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২১ মে, ২০১৮ ৩:৫২ অপরাহ্ণ

 

নাশকতা ও মানহানির দুই মামলায় বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার (২২ মে) দিন ধার্য করেছেন হাইকোর্ট। আগামীকাল দুপুর আড়াইটায় এই দুই আবেদনের ওপর শুনানি হবে।

রাষ্ট্রপক্ষের এক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সোমবার (২১ মে) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর খালেদা জিয়ার পক্ষে ছিলেন অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

সোমবার এ বিষয়ে আদালতে শুনানির দিন ধার্য থাকলেও প্রস্তুতি না থাকার বিষয়ে আদালতকে অবহিত করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এরপর আদালত তার আবেদন মঞ্জুর করে মঙ্গলবার দিন ধার্য করেন।

এর আগে ২০ মে কুমিল্লা ও নড়াইলের পৃথক তিন মামলায় জামিন আবেদন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। এর মধ্যে দুটি মামলার শুনানি হবে আগামীকাল।

এর মধ্যে একটি ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ঢাকা চট্টগ্রাম মহাসড়কে একটি বাসে প্রেট্রোল বোমা হামলার চালানোর মামলা। এ মামলার জামিন আবেদনের পরবর্তী শুনানির হবে আগামী ৭ জুন। এ অবস্থায় গত ৫ এপ্রিল এ মামলায় খালেদা জিয়াকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে।

আরেকটি মামলা হলো ২০১৫ সালের ২১ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে কটূক্তির। নড়াইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মামলাটি বিচরাধীন রয়েছে। এ মামলায় জামিন শুনানির জন্য আগামী ২৫ মে দিন রয়েছে। এ অবস্থায় চলমান মামলায় খালেদা জিয়ার আইনজীবীরা তার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।