মাওলানা ফারুকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল ৮ জুলাই

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৩ মে, ২০১৮ ১:৩৪ অপরাহ্ণ
মাওলানা নুরুল ইসলাম ফারুকী

 

বেসরকারি টেলিভিশনের উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন আগামী ৮ জুলাই ধার্য করেছেন আদালত।

আজ বুধবার (২৩ মে) ঢাকা মহানগর আদালতের বিচারক মাজহারুল হক এ দিন ধার্য করেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আবু ইউসুফ গণমাধ্যমকে বলেন, ‘আজ মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত প্রতিবেদন দাখিলে ব্যর্থ হওয়ায় আদালত নতুন এ দিন ধার্য করেন।’

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ আগস্ট রাজধানীর পূর্ব রাজাবাজারের বাসায় দুর্বৃত্তদের হাতে খুন হন চ্যানেল আইয়ের কাফেলা অনুষ্ঠানের উপস্থাপক ও হাইকোর্ট মাজার মসজিদের খতিব মাওলানা নুরুল ইসলাম ফারুকী। হত্যাকাণ্ডের একদিন পর তার ছেলে ফয়সাল ফারুকী বাদী হয়ে অজ্ঞাতনামা আট/নয় জনকে আসামি করে শেরেবাংলা নগর থানায় হত্যা ও ডাকাতির অভিযোগে মামলা দায়ের করেন।

এ হত্যা মামলায় বিভিন্ন সময় সন্দেহভাজন হিসেবে জেএমবি, আনসারুল্লাহ ও হুজির ১৩ সদস্যসহ গ্রেফতার করা হয়েছিল ১৬ জনকে। তাদের মধ্যে ১২ জন এখনও কারাগারে রয়েছেন।

প্রথমে থানা পুলিশ ও পরে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশকে। মামলাটি ডিবিতে স্থানান্তরের পর তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয় ইন্সপেক্টর জুলহাস উদ্দিন আকন্দকে। গত বছরের শেষের দিকে মামলাটি ডিবি থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হয়। সেখানে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিআইডির ইন্সপেক্টর আরশেদ আলী মণ্ডলকে।