বুধবার স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন নতুন ১৮ বিচারপতি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৫ জুন, ২০১৮ ২:৪৩ অপরাহ্ণ
হাইকোর্টে নবনিযুক্ত ১৮ বিচারপতি

জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করতে বুধবার (০৬ জুন) সাভার ও ধানমন্ডি যাচ্ছেন হাইকোর্টে নবনিযুক্ত ১৮ বিচারপতি।

আজ মঙ্গলবার (৫ জুন) এ তথ্য জানিয়েছেন হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রটোকল) মো. আব্দুছ সালাম।

এক বিজ্ঞপ্তিতে তিনি জানান, হাইকোর্ট বিভাগের নবনিযুক্ত বিচারপতিরা ৬ জুন সকালে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সুপ্রিম কোর্টের পতাকাবাহী নিজ নিজ সরকারি গাড়িতে করে সাভার জাতীয় স্মৃতিসৌধে পৌঁছাবেন ও পুষ্পস্তবক অর্পণ করবেন। ফিরতি পথে আনুমানিক বেলা সাড়ে ১১টায় তারা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে পৌঁছাবেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সুপ্রিম কোর্টে ফিরবেন।

গত ৩০ মে (বুধবার) সন্ধ্যায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে এই ১৮ অতিরিক্ত বিচারক নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পরদিন তাদের শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

শপথ নেওয়া অতিরিক্ত বিচারকরা হলেন- আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের সদস্য মো. আবু আহমেদ জমাদার (সাবেক জেলা জজ), সুপ্রিম কোর্টের আইনজীবী এ এস এম আব্দুল মবিন, আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান (জেলা জজ, পি.আর.এল ভোগরত), নরসিংদী জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত ও শশাংক শেখর সরকার, সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী আহমেদ সোহেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান, ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. কে এম হাফিজুল আলম।