প্রধান বিচারপতির বাবা অ্যাডভোকেট সৈয়দ মোস্তফা আলী আর নেই

বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বাবা অ্যাডভোকেট সৈয়দ মোস্তফা আলী ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

আজ মঙ্গলবার (২৬ জুন) বিকেল চারটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

তিনি গত ২২ জুলাই থেকে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তিনি হৃদরোগ, ক্রনিক কিডনি ডিজিজ (সিকেডি), নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

অ্যাডভোকেট সৈয়দ মুস্তফা আলীর মৃত্যুতে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক গভীর শোক প্রকাশ করেছেন। মন্ত্রী আজ (মঙ্গলবার) এক শোকবার্তায় মরহুমের বিদেহি আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মরহুমের জানাজার নামাজ আজ এশার নামাজের পর কাকরাইল সার্কিট হাউজ জামে মসজিদে (টিপটপ জামে মসজিদ, বিচারপতি ভবন সংলগ্ন) অনুষ্ঠিত হবে। আগামীকাল (বুধবার) গ্রামের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোটে তাকে দাফন করা হবে।

মৃত্যুর সময় সৈয়দ মোস্তফা আলীর বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জ্যেষ্ঠ আইনজীবী ছিলেন।