ঢাকা , ১৯শে জুলাই ২০১৮ ইং , ৪ঠা শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » জাতীয় » পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ লাখ টাকা জরিমানা

পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ লাখ টাকা জরিমানা

মেয়াদোত্তীর্ণ রাসায়নিক উপাদান (রিএজেন্ট) ব্যবহার করে বিভিন্ন ধরনের প্যাথলজিক্যাল পরীক্ষা করায় এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্যে রাখায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ লাখ জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে গতকাল সোমবার (২ জুলাই) বিকেল সাড়ে ৪টা প্রায় আড়াই ঘণ্টা অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে সহযোগিতা করে র‌্যাব-২ এর সদস্যরা।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম গণমাধ্যমকে বলেন, এর আগেও পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। তখন তারা প্রতিশ্রুতি দিয়েছিল, এই রকম ভুল তারা আর করবে না। এবার শেষ বারের মতো সতর্ক করা হয়েছে। আগামীতে অনিয়ম পাওয়া গেলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

সারোয়ার আলম বলেন, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করে পরীক্ষা করা হলে ভুল রিপোর্ট আসার সম্ভাবনা থাকে। তাদের ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া গেছে। এসব কারণে বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থার প্রতি আস্থা হারাচ্ছে রোগীদের। ফলে বিদেশে চিকিৎসা করাতে যাওয়ার ঝোঁক বাড়ছে। আলটিমেটলি দেশের ক্ষতি হচ্ছে।