ঢাকা , ১৯শে জুলাই ২০১৮ ইং , ৪ঠা শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » জাতীয় » অব্যবস্থাপনা ও দুর্নীতির অভিযোগ, দুই হজ এজেন্সিতে দুদকের অভিযান

অব্যবস্থাপনা ও দুর্নীতির অভিযোগ, দুই হজ এজেন্সিতে দুদকের অভিযান

রাজধানীর দু’টি হজ এজেন্সির কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার নয়াপল্টনের ইউনাইটেড স্টার্স লিমিটেড ও উইনওয়ার্ল্ড ট্রাভেলস ইন্টারন্যাশনালে আকস্মিক অভিযান চালায় দুদক।

দুদক জানিয়েছে- বিভিন্ন হজ এজেন্সির মাধ্যমে হাজিদের প্রতারণা করা এবং হজ পালনে অব্যবস্থাপনা ও দুর্নীতি সংক্রান্ত অভিযোগ ‘দুদক অভিযোগ কেন্দ্র ১০৬’- এসেছে। সেসব অভিযোগের ভিত্তিতে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম চলমান অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালিয়েছে।

দুদকের সহকারী পরিচালক তাজ-উল-ইসলামের নেতৃত্বে পুলিশসহ ৭ সদস্যের টিম এ অভিযানে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে এবং দুটি এজেন্সিতে আগত হজযাত্রীদের কাছে অভিযোগের বিষয়ে জানতে চায়।

এ সময় কয়েকজন হজযাত্রী জানান, তাদের কাছ থেকে হজের ফি ও খরচ গ্রহণ করা হলেও কে কোন এজেন্সির মাধ্যমে যাবেন, সে বিষয়ে তাদেরকে জানানো হয়নি।

দুদক টিম জানায়, হজযাত্রীদের ফ্লাইট নির্ধারণ, মক্কা-মদিনায় বাসাভাড়া চুক্তি সম্পাদন, হাজিদের নির্বিঘ্নে মক্কা-মদিনায় অবস্থান নিশ্চিতকরণ ইত্যাদি বিষয়ে যাতে কোনো দুর্নীতি না ঘটে, তা নিশ্চিত করার জন্যই এ অভিযান চলছে।

এ প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, হজ সংক্রান্ত কোনো দুর্নীতি হলে তা প্রতিকারের জন্য ‘দুদক অভিযোগ কেন্দ্র-১০৬’ খোলা হয়েছে।

এ সংক্রান্ত দুর্নীতির তথ্য তাৎক্ষণিকভাবে ‘দুদক অভিযোগ কেন্দ্র ১০৬’ এ জানানোর জন্য তিনি সবার কাছে অনুরোধ জানান।