ঢাকা , ২১শে জুলাই ২০১৮ ইং , ৬ই শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » বাংলাদেশ » নকল কোর্ট ফি বিক্রির দায়ে ভেন্ডারের জেল-জরিমানা

নকল কোর্ট ফি বিক্রির দায়ে ভেন্ডারের জেল-জরিমানা

ভ্রাম্যমাণ আদালত

কিশোরগঞ্জে নকল কোর্ট ফি বিক্রি করার দায়ে মো. ফরহাদ হোসেন সিকদার (৪০) নামে এক ভেন্ডারকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ৫০০ টাকা জরিমানা অনাদায়ে আরও ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার (৪ জুলাই) দুপুরে কিশোরগঞ্জের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত ফরহাদ সিকদার কিশোরগঞ্জ জেলা শহরের হারুয়া এলাকার মৃত আহাম্মদ হোসেন সিক্দারের ছেলে।

এর আগে দুপুর ২টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জজ কোর্ট প্রাঙ্গণ থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে বিপুল পরিমাণ নকল কোর্ট ফি জব্দ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের গণমাধ্যমকে জানান, নকল কোর্ট ফি বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জজ কোর্ট প্রাঙ্গণ থেকে নকল কোর্ট ফিসহ ওই ভেন্ডারকে আটক করা হয়। পরে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫শ টাকা জরিমানা অনাদায়ে আরও ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়াও নকল কোর্ট ফি’র উৎস ও সরবরাহের বিষয়টি উদঘাটনের জন্য তার বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করা হবে বলেও জানান নির্বাহী এ ম্যাজিস্ট্রেট।