ঢাকা , ২১শে জুলাই ২০১৮ ইং , ৬ই শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » মানবাধিকার » প্রত্যেক বিভাগে মানবাধিকার কার্যালয় হবে: রিয়াজুল হক

প্রত্যেক বিভাগে মানবাধিকার কার্যালয় হবে: রিয়াজুল হক

কার্যক্রমকে আরও গতিশীল করতে প্রত্যেক বিভাগে মানবাধিকার কার্যালয় করা হবে বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

আজ বুধবার (জুলাই ৪ ) দুপুরে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ হোক’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

কাজী রিয়াজুল হক বলেন, বর্তমান সরকারের সব অর্জন আগামী প্রজন্মই ধরে রাখবে। তাই কোনোভাবে যেনো শিশুদের মানবাধিকার লঙ্ঘন না হয়, তার জন্য পরিবার, শিক্ষাপ্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রে শিশুদের রক্ষা করতে হবে।

তিনি আরও বলেন, সরকার দরিদ্র বিচারপ্রার্থীদের আইনি সেবা দেওয়ার জন্য জেলা পর্যায়ে লিগ্যাল এইড কমিটি গঠন করেছে। ঠিক তেমনি জাতীয় মানবাধিকার সংস্থার মাধ্যমে সারাদেশে একশরও বেশি আইনজীবী কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, জাতীয় মানবাধিকার কমিশন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের নামে অর্থ আদায়কারীকে আইনের আওতায় আনতে হবে।

ওয়ার্ড ভিশন এনজিওর সহযোগিতা এবং জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এনামুল হাবীব।

সভায় আরও বক্তব্য রাখেন- জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নুরুন্নাহার ওসমানী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান, আওয়ামী লীগের জেলা সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ এবং ওয়ার্ড ভিশনের চন্দন গোমেজ।