ঢাকা , ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ৫ই আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » আন্তর্জাতিক » ব্রাজিলে নিজে খুন হলেও সন্তানকে নিরাপদে রাখলেন আইনজীবী বাবা

ব্রাজিলে নিজে খুন হলেও সন্তানকে নিরাপদে রাখলেন আইনজীবী বাবা

ব্রাজিলের একজন আইনজীবী নিজের মৃত্যু নিশ্চিত জেনেও ঠান্ডা মাথায় তার শিশু সন্তানের নিরাপত্তা নিশ্চিত করেছেন। এই আইনজীবীকে তার খুনি খুব কাছ থেকে পরপর পাঁচটি গুলি করে এবং ঘটনাস্থলেই মারা যান তিনি। ঘটনাস্থলে থাকা একটি সিসিটিভি [ক্লোজ সার্কিট টেলিভিশন ক্যামেরা] ক্যামেরায় ভয়ংকর এ ঘটনাটি ধরা পড়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান ১৩ জুলাই শুক্রবার এ খবরটি প্রকাশ করলেও হত্যাকাণ্ডটি কবে সংঘটিত হয়েছে তা জানায়নি।

ঘটনার ভিডিও ফুটজেটি দেখতে পাবেন এই লিংকে

সিসিটিভি ফুটেজে দেখা যায়, আইনজীবী আন্দ্রে রিবেইরো গাড়ি থেকে নেমে পেছনের দরজা খুলে এক নারীর কাছ থেকে তার শিশু কন্যাকে কোলে তুলে নেন। এর কয়েক সেকেন্ড পর সেখানে ওঁৎ পেতে থাকা এক বন্দুকধারী তার দিকে গুলি তাক করে। তিনি ঠান্ডা মাথায় তার কোলে থাকা শিশু কন্যাকে ওই নারীর কোলে দেন। এরপর তিনি আত্মসমর্পণের ভঙ্গিতে হাঁটু গেঁড়ে রাস্তায় বসে পড়লে বন্দুকধারী তাকে খুব কাছ থেকে পরপর পাঁচটি গুলি করে পালিয়ে যায়। আইনজীবী ঘটনাস্থলেই নিহত হন। কিন্তু ওই নারী ও তার শিশু কন্যার কোনো ক্ষতি হয়নি।

ওই নারী আন্দ্রে রিবেইরোর স্ত্রী নাকি গৃহকর্মী, সে সম্পর্ক ব্রাজিলের গণমাধ্যম নিশ্চিত করে কিছু জানাতে পারেনি।

ভিডিওতে যেভাবে ওই আইনজীবী বিনা বাক্য ব্যয়ে নিজেকে বন্দুকধারীর কাছে সমর্পণ করেছেন, তাতে অনেকে মনে করছেন তিনি তার মৃত্যু সম্পর্কে নিশ্চিত হয়ে গিয়েছিলেন। তাই নিজেকে রক্ষার কোনো চেষ্টা করেননি।

পুলিশ এখনো এ হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে কিছু জানতে পারেনি। তবে অনেকে ধারণা করছেন, এটি ছিল পরিস্কার একটি হত্যাকাণ্ড। ডাকাতির ঘটনা বলে এটিকে চালিয়ে দেওয়া যাবে না। কারণ ভিডিওতে ওই বন্দুকধারীকে কিছু লুট করতে দেখা যায়নি, এমনকি বন্দুকধারী কিছু লুট করার উদ্যোগও নেননি। তিনি গিয়ে সরাসরি খুন করে পালিয়ে গেছেন।