আটক

কক্সবাজারে অস্ত্র কারখানার সন্ধান, আটক ২

কক্সবাজারের মহেশখালীর পাহাড়ি এলাকায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে দুই ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। শনিবার (২১ জুলাই) গভীর রাতে এই অভিযান চালানো হয়।

কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান, রাত ১১ টার পর থেকে কালারমারছড়া বাজার এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সাঁজোয়া যান দেখা গেছে। একইসঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর অনেক সদস্য উপস্থিত ছিলেন। কালারমারছড়া বাজারের আশপাশের পাহাড়ে এই অভিযান চালানো হয়েছে। এ সময় বিস্ফোরণের মতো শব্দও শুনতে পেয়েছেন তারা।

র‍্যাব-৭-এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেহেদি হাসান জানান, সন্ত্রাসীদের ধরতে শনিবার সন্ধ্যা থেকে তারা মহেশখালীর দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান শুরু করেন। রাত আটটার দিকে কালারমারছড়ার বাজার এলাকা থেকে মো. আবদুল হাকিম (৩৮) ও মো. শহীদুল্লাহ (৩১) নামের দুই ব্যক্তিকে আটক করা হয়। তারাই দুর্গম পাহাড়ে অস্ত্রের কারখানা থাকার তথ্য দেন। পরে সেখানে র‍্যাব অভিযানে যায়। অভিযানের একপর্যায়ে সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের বন্দুকযুদ্ধও হয়। পরে সন্ত্রাসীরা পালিয়ে গেলে কারখানা থেকে ২০টি আগ্নেয়াস্ত্র, ২৪টি গুলি ও অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়।

তিনি জানান, আটক হাকিম ও শহীদুল্লাহ অস্ত্র তৈরির কারিগর।

র‍্যাব জানায়, দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযানের বিস্তারিত জানানো হবে।

মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, অস্ত্র বা আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়নি।