প্রয়াত বিচারপতি আমিরুল কবির চৌধুরী স্মরণ সভা ও দোয়া মাহফিল

‘আমিরুল কবির একজন ন্যায়পরায়ণ ও সত্যনিষ্ঠ বিচারপতি ছিলেন’

প্রয়াত বিচারপতি আমিরুল কবির চৌধুরীর দীর্ঘ কর্মময় জীবনকে স্মরণ করেছেন সুপ্রিম কোর্টের বিচারপতি ও আইনজীবীরা। তারা বলেছেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি আমিরুল কবির একজন ন্যায়পরায়ণ ও সত্যনিষ্ঠ বিচারপতি ছিলেন। তিনি এমন কোনো কাজ করতেন না যাতে সুষ্ঠু বিচার করা হলেও মামলার কোনো পক্ষ মনে করে যে ন্যায়বিচার হয়নি।

স্মরণ সভায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বিচারপতি আমিরুল কবির চৌধুরী বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে দায়িত্ব পালন করেছেন। তার বিভিন্ন প্রবন্ধ বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে। তিনি ছিলেন একজন সৎ, কর্মঠ, কর্মপরায়ণ, ন্যায়পরায়ণ, ধর্মপরায়ণ ও অতিথিপরায়ণ মানুষ। তার আদর্শ আমাদের চলার পথে পাথেয় হয়ে থাকবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে গতকাল বুধবার (২৫ জুলাই) আয়োজিত এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি আমিরুল কবির চৌধুরীর মৃত্যুতে এই অনুষ্ঠানের আয়োজন করে বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতি।

চট্টগ্রাম সমিতির সভাপতি বিচারপতি আবদুস সালাম মামুনের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন সাবেক প্রধান বিচারপতি মোহাম্মদ ফজলুল করিম, আপিল বিভাগের বিচারপতি মির্জা হোসেইন হায়দার, হাইকোর্ট বিভাগের বিচারপতি এ কে এম আবদুল হাকিম, বিচারপতি মো. হাবিবুল গণি, বিচারপতি জে বি এম হাসান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সিনিয়র আইনজীবী লায়েক্জ্জুামান মোল্লা, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল, সাইফুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি আমিরুল কবির চৌধুরী গত ১ মে ইন্তেকাল করেন।