ঢাকা , ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ৬ই আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » বাংলাদেশ » পুলিশের গাড়ী চালকের লাইসেন্স নেই, কারাগারের গাড়ি ফিটনেসবিহীন!

পুলিশের গাড়ী চালকের লাইসেন্স নেই, কারাগারের গাড়ি ফিটনেসবিহীন!

ময়মনসিংহ নগরীর পাবলিক লাইব্রেরির সামনের সড়ক দিয়ে টাউন হল মোড়ের দিকে আসছিলো পুলিশের একটি পিকআপ। যথারীতি আন্দোলনকারী শিক্ষার্থীরা থামিয়ে দিলো পিকআপটি। পরীক্ষায় দেখা গেলো চালকের লাইসেন্স নেই।

শিক্ষার্থীরা কালো মার্কার দিয়ে পিকআপে লিখে দিলো ‘ভুয়া’ শব্দটি। অতঃপর গন্তব্যে নয়, পিকআপটিকে আগের রাস্তায় ফিরিয়ে দেওয়া হলো।

শুধু কি তাই, ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের একটি বড় পিকআপও চেক করে দেখা গেলো ফিটনেস সনদ নেই। এই পিকআপেও লিখে দেওয়া হয়েছে ‘ভুয়া’। পরে অনুনয় বিনয় করে এবং দ্রুত ফিটনেস সনদ নেওয়ার অঙ্গীকার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের দিকে ছুটলো পিকআপটি।

এসব ঘটনা প্রবাহ আজ শনিবার (০৪ আগস্ট) দুপুর আড়াইটার দিকে নগরীর টাউন হল মোড় এলাকার।

নিরাপদ সড়কের দাবিতে ও সহপাঠীদের নির্মম মৃত্যুর প্রতিবাদে ময়মনসিংহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এদিন সকাল থেকেই ওই এলাকায় অবস্থান করে বিক্ষোভ করেন।

শনিবার বেলা ১১টায় নগরীর টাউন হল মোড়ে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভের পাশাপাশি চালকদের লাইসেন্স ও গাড়ির ফিটনেস সনদ পরীক্ষা করেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, প্রতিদিন সকাল থেকেই পুলিশ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করলেও এদিন পুলিশকে দেখা যায়নি। ফলে লাইসেন্সবিহীন চালক ফিটনেস সনদহীন যানবাহনকে ভুয়া লিখেই ছেড়ে দিতে হয়েছে।

নগরীর ২ নং পুলিশ ফাঁড়ির টাউন সাব ইন্সপেক্টর (টিএসআই) ফারুক আহমেদ গণমাধ্যমকে জানান, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা-নিরীক্ষা করছে। আশেপাশেই পুলিশ রয়েছে।