ঢাকা , ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ৬ই আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » মানবাধিকার » বাটাকে ১০ হাজার টাকা জরিমানা, অভিযোগকারী পেলেন ২৫০০

বাটাকে ১০ হাজার টাকা জরিমানা, অভিযোগকারী পেলেন ২৫০০

প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করায় ভোক্তা মোস্তাকিমুল ইসলামের অভিযোগের প্রেক্ষিতে বাটা সু কোম্পানীর বসুন্ধরা আউটলেটকে দশ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একইসঙ্গে আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ২৫০০ টাকা অভিযোগকারীকে প্রদান করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী বাটা সু কোম্পানীকে এ জরিমানা আরোপ ও আদায় করেন।

উল্লেখ্য অভিযোগকারী গত মাসে উক্ত বিক্রয় কেন্দ্র হতে বাটার একজোড়া জুতা ৬৯০ টাকা দেখে ক্রয় করেন কিন্তু বিল করার পর তিনি দেখতে পান উক্ত পণ্যের মূল্য ৭৯০/- রশিদ এ লিখা রয়েছে অথচ অভিযোগকারীকে সরবরাহ করা পণ্যটিতে এটি স্পষ্টতই ৬৯০ টাকা লিখা ছিল। এতে সংক্ষুব্ধ হয়ে পণ্যের ক্রেতা মোস্তাকিমুল ইসলাম জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

এরই পরিপ্রেক্ষিতে উভয় পক্ষের উপস্থিতি তে জনাব জান্নাতুল ফেরদাউস সাক্ষ্য প্রমানের ভিত্তিতে এই জরিমানা আরোপ করেন।

গতকাল বুধবার (৫ সেপ্টেম্বর) অভিযোগকারী মোস্তাকিমুল ইসলামের হাতে জরিমানা এর ২৫% নগদ ২,৫০০ টাকা তুলে দেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার এবং সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস।