ঢাকা , ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ৬ই আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » পড়াশোনা » চট্টগ্রামে এসসিএলএস ল’ অলিম্পিয়াড ২৮ ও ২৯ সেপ্টেম্বর

চট্টগ্রামে এসসিএলএস ল’ অলিম্পিয়াড ২৮ ও ২৯ সেপ্টেম্বর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীদের সংগঠন সোসাইটি ফর ক্রিটিক্যাল লিগ্যাল স্টাডিজ (এসসিএলএস) আগামী ২৮ ও ২৯ সেপ্টেম্বর চট্টগ্রামে আয়োজন করতে যাচ্ছে দেশের প্রথম ল’ অলিম্পিয়াডের দ্বিতীয় সিজন “এসসিএলএস ল অলিম্পিয়াড (সিজন ২)।

মানবাধিকার প্রতিষ্ঠার আহবান জানিয়ে এবারের অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য, “মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সোচ্চার হও, মানবতার পথে অগ্রসর হও।”

ল’ অলিম্পিয়াডের এই সিজনে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৩২টি টিমের ৬৪ জন প্রতিযোগী প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। মোট ৫ রাউন্ডে বিভক্ত এই প্রতিযোগিতায় প্রতিযোগীরা উপস্থাপন দক্ষতা, পলিসি প্রস্তুতকরণ, বাস্তব জীবনের সমস্যা সমাধানসহ বিভিন্ন দক্ষতা প্রদর্শন করবে। উল্লেখ্য, গতবছর এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ হয়েছিলো ব্র‍্যাক বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

ল’ অলিম্পিয়াডের বিভিন্ন ধাপে বিচারক হিসেবে থাকবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক, নিম্ন আদালতের বিচারক, আইনজীবী, মানবাধিকার কর্মী, এনজিও অফিসার প্রমুখ।

সোসাইটি ফর ক্রিটিক্যাল লিগ্যাল স্টাডিজ (এসসিএলএস) একটি আইনের শিক্ষার্থীদের সংগঠন। ২০১৬ সালের ১৯ ডিসেম্বর যাত্রা করে এটি বিভিন্ন সময়ে ল অলিম্পিয়াড, মুট কোর্ট প্রতিযোগীতা, ছায়া আদালত, ওয়ার্কশপ, ফিল্ড রিসার্চ, সেমিনারসহ নানামুখী অনুষ্ঠান আয়োজন করেছে। এসসিএলসের উদ্দেশ্য, গতানুগতিক আইন শিক্ষায় ছাত্রছাত্রীদের সৃজনশীলতা ও প্রতিভা বিকাশের সুযোগ সৃষ্টি করে আইন শিক্ষায় নতুনত্ব আনা ও প্রতিযোগিতামূলক বিশ্বের জন্য ছাত্রছাত্রীদের যোগ্য করে তোলা।