ঢাকা , ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ৬ই আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » বাংলাদেশ » ভোলায় আইনজীবীদের মানববন্ধন, আদালত বর্জনের হুমকি

ভোলায় আইনজীবীদের মানববন্ধন, আদালত বর্জনের হুমকি

চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ বাতিলের দাবীতে ভোলায় আইনজীবীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি দাবী আদায় না হওয়া পর্যন্ত আদালত বর্জনসহ নানা ধরনের কর্মসূচী গ্রহণের প্রস্তাব করেন আইনজীবীরা।

ভোলা জেলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনের সামনে সোমবার (১০ সেপ্টেম্বর) ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপন করা হলে বিচারপ্রার্থী মানুষের ভোগান্তি বাড়বে। ন্যায় বিচার বঞ্চিত হবে সাধারণ মানুষ। এই আদালতের এখতিয়ার যেহেতু সমগ্র ভোলা জেলা সেই ক্ষেত্রে ভোলা সদরের বিচার প্রার্থীকেও ৭০ কিলোমিটার দূরে চরফ্যাসন উপজেলা সদরে গিয়ে মামলায় হাজিরা দিতে হবে। সাধারন মানুষের ভোগান্তি লাগব এবং ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য অবিলম্বে চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ বাতিল করার দাবী জানান ব্যাক্তিগণ।

এ সময় বক্তারা আরও বলেন, চরফ্যাসনে কোন অবস্থাতেই জেলা সদরের বাইরে এই আদালত স্থাপন যুক্তিসংঘত নয়। আমরা সকল আইনজীবীকে সাথে নিয়ে আইনগতভাবে এই সিদ্ধান্ত প্রতিরোধ করবো। দাবী আদায় না হওয়া পর্যন্ত আদালত বর্জনসহ নানা ধরনের কর্মসূচী গ্রহণের প্রস্তাব করেন।

এ সময় বক্তব্য রাখেন – ভোলা জেলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনে সমিতির সভাপতি এ্যাডভোকেট ওবায়েদুর রহমান শাজাহান, সাধারন সম্পাদক এ্যাডভোকেট নুরুল আমিন নুরুন্নবী, পিপি এ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু, আইনজীবী সমিতির সিনিয়র সহসভাপতি এ্যাডভোকেট মোঃ শাজাহান, এ্যাডভোকেট বশির উল্লাহ, এ্যাডভোকেট জুলফিকার আহমেদ, এ্যাডভোকেট রবিন্দ্রনাথ দে, এ্যাডভোকেট জাহাঙ্গির আলম, এ্যাডভোকেট হুমায়ুন কবির, এ্যাডভোকেট গোলাম মোর্শেদ কিরন, এ্যাডভোকেট রেজাউল করিম ফারুক, এ্যাডভোকেট মোঃ ইউসুফসহ অন্যান্য আইনজীবীগণ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ভোলার চরফ্যাসনে পৃথক একটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ দিয়ে গত (১ সেপ্টেম্বর) গেজেট প্রকাশিত হয়।