ঢাকা , ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ৬ই আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » আদালত প্রাঙ্গণ » খালেদার মুক্তির দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের কর্মসূচি ঘোষণা

খালেদার মুক্তির দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের কর্মসূচি ঘোষণা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালত স্থানান্তর, মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সুপ্রিম কোর্টসহ সারাদেশের আইনজীবী সমিতিরগুলোতে দুই দিনের বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপিপন্থী আইনজীবীরা। আগামী ১৬ ও ১৯ সেপ্টেম্বর (রোববার ও বুধবার) যথাক্রমে এই দুই কর্মসূচি পালন করা হবে।

আজ বুধবার (১২ সেপ্টেম্বর) এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এ দিন দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে বিএনপির আইনজীবীদের অবস্থান কর্মসূচি পালন করার সময় তিনি এই ঘোষণা দেন। এ সময় খালেদা জিয়ার আদালত স্থানান্তর, মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সুপ্রিম কোর্টে অবস্থান কর্মসূচি পালন করে বিএনপিপন্থী আইনজীবীরা।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই কর্মসূচির আয়োজন করে। এ সময় নেতারা খালেদা জিয়ার মুক্তি ও তার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, গ্রেফতার-হামলা করে কোনো আন্দোলন দমন করা যায় না। এর আগে এরশাদ চেষ্টা করে পারেনি। তাই বর্তমান সরকারও পারবে না।

অ্যাডভোকেট আইয়ুব আলী আশ্রাফীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল, অ্যাডভোকেট গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, কামরুল ইসলাম সজল, মো. আলী, আবেদ রাজা, আনিছুর রহমান খান, মাসুদ রানাসহ সিনিয়র আইনজীবীরা। এ ছাড়া উপস্থিত ছিলেন আরিফা জেসমিন, আয়েশা আক্তারসহ অর্ধশতাধিক আইনজীবী।