‘আইনের শাসন ও মানবাধিকার রক্ষায় সবাই মিলে কাজ করতে হবে’

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৬ অক্টোবর, ২০১৮ ৩:৫৪ অপরাহ্ণ

দেশে আইনের শাসন ও মানবাধিকার রক্ষায় সবাই মিলে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের সভাপতি ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট শেখ সালাহ্উদ্দিন আহমেদ।

এক্সেস টু হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল আয়োজিত ‘যুব ক্ষমতায়ন, আইন ও মানবাধিকার’ বিষয়ক দিনব্যাপী কর্মশালা তিনি এ কথা বলেন। শুক্রবার (৫ অক্টোবর) সুপ্রিম কোর্ট বারের ১নং হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আয়োজক সংগঠনের সভাপতি মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন ডেপুটি এটর্নি জেনারেল জেসমিন সুলতানা সামসাদ, অ্যাডভোকেট মো. আবদুন দুলাল, ব্যারিস্টার সৈয়দা ফেরদৌস আহমেদ, অ্যাডভোকেট লুবনা ইয়াসমিন, অ্যাডভোকেট নাহরিন পারভীন তানিয়া ও অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবির প্রমুখ।

শেখ সালাহ্উদ্দিন আহমেদ বলেন, দেশে আইনের শাসন ও মানবাধিকার রক্ষায় সবাই মিলে কাজ করতে হবে। এ ব্যাপারে সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। অন্যথায় বিদেশে আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন হবে।

তিনি আরও বলেন, আমরা এমন একটা দেশ দেখতে চাই যেখানে গণতন্ত্রের অগ্রযাত্রা সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। পরে প্রধান অতিথি কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।