চিকিৎসার জন্য বিএসএমএমইউ-এ আনা হলো খালেদা জিয়াকে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৬ অক্টোবর, ২০১৮ ৪:১১ অপরাহ্ণ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হয়েছে।

আজ শনিবার (৬ অক্টোবর) বিকাল ৩টা ৪১ মিনিটে বিএসএমএমইউ’র প্রধান ফটকের সামনে পৌঁছান তিনি।

এর আগে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগার থেকে কঠোর প্রহরার মাধ্যমে বিকাল ৩টা ১০ মিনিটে তাকে নিয়ে রওনা হয় কারা কর্তৃপক্ষ। খালেদা জিয়াকে আনা উপলক্ষে সশস্ত্র পুলিশ পাহারা রয়েছে বিএসএমএমইউসহ আশেপাশের এলাকায়।

খালেদা জিয়ার সঙ্গে তার গৃহকর্মী ফাতেমাও রয়েছেন।

বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬১২ নম্বর কক্ষে খালেদা জিয়াকে রাখা হবে। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, খালেদা জিয়াকে বিএসএমএমইউয়ে রাখার জন্য কেবিন ব্লকের ওই কক্ষে সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে।

এদিকে, খালেদা জিয়াকে গাড়ি থেকে নামিয়ে বিএসএমএমইউ’র কেবিন ব্লকে নেওয়ার জন্য দুটি হুইল চেয়ার এনে রাখা হয়েছে।

খালেদা জিয়াকে বিএসএমএমইউ আনার খবরে সেখানে উপস্থিত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ নেতা ও আইনজীবীরা। এছাড়াও খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউ’র সামনে জড়ো হয়েছেন মহিলা দলের নেতা-কর্মীরাও।

বিএসএমএমইউ’র সামনে উপস্থিত বিএনপির নেতাদের মধ্যে আরও রয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবদিন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, দলীয় নেতা ও খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ডপ্রাপ্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বয়স জনিত বিভিন্ন রোগে ভোগার কারণে আদালত তাকে কারাগারে থেকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তির নির্দেশ দিয়েছেন গত বৃহস্পতিবার।