চট্টগ্রামে ওকালতনামা, নিষেধাজ্ঞা ও জামিননামা স্টিকার বিক্রয়কেন্দ্র উদ্বোধন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১১ অক্টোবর, ২০১৮ ৭:০৮ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে নতুন আদালত ভবনে আইনজীবী ও বিচার প্রার্থী জনগণের সেবার কথা বিবেচনা করে ওকালতনামা, নিষেধাজ্ঞা ও জামিননামা স্টিকারের ২য় বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ অক্টোবর) এ বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন করেন আইনজীবী সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী।

উদ্বোধনকালে সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আইনের শাসন ও ন্যায় বিচার রক্ষায় আইনজীবীরা শত প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে অক্লান্ত পরিশ্রম করে থাকে। সরকার সকল স্তরে আর্থিক প্রণোদনা দিলেও আইনজীবীদের পেশাগত দায়িত্ব পালনে সরকার অনুদান বা প্রনোদনা দেয় না। তরুণ এবং নবাগত আইনজীবীদের সেবার মান উন্নয়নে বিজ্ঞ আইনজীবীদের কর্তৃক সংগৃহীত রাজস্ব আয়ের ২০ভাগ আইনজীবদের নামে বরাদ্দের জন্য সরকারের নিকট আবেদন জানান।

সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী বলেন, সমিতির বিজ্ঞ সদস্যদের সেবার মান উন্নয়নে আমরা নিজস্ব অর্থায়নে বেশ কিছু প্রকল্প হাতে নিয়েছি। তার মধ্য আজকে ওকালতনামা, নিষেধাজ্ঞা ও জামিননামা স্টিকারের ২য় বিক্রয়কেন্দ্র উদ্বোধনের মাধ্যমে বিজ্ঞ আইনজীবী, আইনজীবী সহকারী ও বিচার প্রার্থী জনগোষ্ঠীর জন্য এ সেবা আরো এক ধাপ এগিয়ে গেল।

সমিতির সদস্য কামরুল আজম চৌধুরী টিপু কর্তৃক ওকালতনামা ও জামিননামা স্টিকার ক্রয়ের মধ্য দিয়ে বিক্রয় কার্যক্রম শুরু হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন সমিতির সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন খোকন, অর্থ সম্পাদক মো. শফিউল হক চৌধুরী সেলিম, পাঠাগার সম্পাদক মো. নুরুল করিম এরফান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. রাশেদুল আলম রাশেদ, নির্বাহী সদস্য ইয়াসিন মাহমুদ তানজিলসহ বিপুল সংখ্যক আইনজীবী।

চট্টগ্রাম থেকে রায়হান ওয়াজেদ চৌধুরী