ডেসটিনি গ্রুপের পরিচালক দিদারুল আলমের রিট খারিজ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১১ অক্টোবর, ২০১৮ ৪:৫৯ অপরাহ্ণ

ডেসটিনি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের পরিচালক লে. কর্নেল ( অব.) দিদারুল আলমের মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও অবৈধ বিচারিক প্রক্রিয়া উল্লেখ করে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত রুলের চূড়ান্ত শুনানি নিয়ে আজ বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতিকে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরিন ও এ কে এম আমিন উদ্দিন মানিক। অন্যদিকে, আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ কে এম ফখরুল ইসলাম।

মামলার বিবরণী থেকে জানা যায়, ডেসটিনি মাল্টিপারপাস কো- অপারেটিভ সোসাইটি লিমিটেডে ও ডেসটিনি ট্রি প্ল্যানটেশনের আর্থিক অর্থবছর ২০০৯-২০১০ থেকে ২০১৩ সালের ৩১ মার্চ পর্যন্ত ১১৭৮ কোটি ৬১ লাখ টাকা স্থানান্তর ও হস্তান্তরের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অভিযোগ তোলে দুদক। পরে ২২ জনকে আসামি করে ২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় মামলা করে দুদক। মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ আদালত-৫ এ বিচারাধীন।

পরে দিদারুল আলম এ মামলায় তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও অবৈধ বিচারিক প্রক্রিয়া উল্লেখ করে একটি রিট দায়ের করেন। তিনি রিটের শুনানি নিয়ে ২০১৬ সালের ১ মার্চ দুই সপ্তাহের রুল দেন হাইকোর্ট। এর ওপর বৃহস্পতিবার (১১ অক্টোবর) শুনানি নিয়ে রিটটি খারিজ করে দেন আদালত।